হাটাহাজারীর লাল মরিচের ভক্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা

হাটহাজারীর লাল মরিচ প্রধানমন্ত্রী শেখ হাসিনার খুবই পছন্দের। করোনার সময়ে হাটহাজারীর মরিচ দিয়ে তরকারী খেয়েছেন। এমনকি হাটহাজারীর মরিচের চারা লাগিয়েছেন গণভবনের ক্ষুদ্র কৃষিজমিতে।

শনিবার(২৩জানুয়ারী) বিকেলে নগরীর ওর্য়াল্ড টেড সেন্টারে আয়োজিত চট্টগ্রাম সিটি নির্বাচনে আওয়ামীলীগের মেয়র প্রার্থী রেজাউল করিমের সমর্থনে মতবিনিময় সভায় প্রধানমন্ত্রীর কাছে চট্টগ্রামের গুরুত্বের কথা তুলে ধরতে গিয়ে এসব তথ্য জানান আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া।

সভায় বিপ্লব বড়ুয়া বলেন, করোনাকালীন সময়ে যখন স্থবির। গণভবনে যখন প্রবেশাধিকার সংরক্ষিত। ঠিক সময়ে তিনি(প্রধানমন্ত্রী শেখ হাসিনা) একদিন আমাকে বললেন, তোমাদের চট্টগ্রামের হাটহাজারীতে এক ধরণের মরিচ পাওয়া যায় যে মরিচের রং হয় লাল কিন্তু ঝাল কম। এ মরিচ দিয়ে রান্না করলে তরকারীর রং খুব সুন্দর হয়। আমি করোনার মধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর আগ্রহের কারণেই হাটহাজারী থেকে এই মরিচ সরবরাহ করেছি। শুধু তাই নয় তিনি করোনার মধ্যে এই মরিচ গাছের চারা গণভবনের ক্ষুদ্র কৃষি জমিতে চাষ করেছেন। আশাকরি শীতকালে সেখানে মরিচ ধরবে।

এটি খুব ক্ষুদ্র একটি ঘটনা। আমি কথাটি বলার কারন হচ্ছে প্রধানমন্ত্রীর চিন্তায়-রাষ্ট্র পরিচালনায়-ব্যক্তিগত আবেগের কাছে চট্টগ্রাম কতটা গুরুত্বপূর্ণ।

ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, আমাদের প্রধানমন্ত্রী বিশ্বাস করেন-চট্টগ্রামের উন্নয়ন ছাড়া দেশের সার্বিক উন্নযন সম্ভব নয়। আমাদের সরকার বিশ্বাস করে, চট্টগ্রাম বাংলাদেশের অর্থনীতির হৃদপিণ্ড। কারণ দেশের আমদানি-রফতানির শতকরা ৮০ ভাগ চট্টগ্রাম বন্দর দিয়েই হয়। এখন সরকারকে, শেখ হাসিনাকে প্রতিদান দেওয়ার সময় এসেছে চট্টগ্রামবাসীর। আমরা যদি নৌকা মার্কার প্রার্থী রেজাউল করিম চৌধুরীকে ভোট দিয়ে জয়যুক্ত করতে পারি, বঙ্গবন্ধুকন্যা এতদিন চট্টগ্রামের মানুষের জন্য যা করেছেন, তার প্রতিদান কিছুটা হলেও আমরা ভোটের মাধ্যমে দিতে পারি। তবে সজাগ থাকতে হবে, বিএনপির মিথ্যাচার ও গুজবের ব্যাপারে। চট্টগ্রামে আওয়ামী লীগ ঐক্যবদ্ধ। আশা করি, এখানে সুষ্ঠু নির্বাচন হবে এবং আওয়ামী লীগের মেয়র প্রার্থী বিপুল ভোটে জয়লাভ করবেন।

চিটাগাং চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী

বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ,সাধারণ সম্পাদক আজম নাছির উদ্দিন,আলতাফ হোসনে বাচ্চু সহ চটগ্রাম চেম্বারের সকল পরিচালক ও ব্যবসায়ীরা।

Leave a Comment