সুস্থ হয়ে কাজে ফিরেছেন করোনা আক্রান্ত ১৫৬৩ জন পুলিশ

বাংলাদেশ পুলিশের করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত সদস্যের প্রতি তিনজনে ১ জন ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন।

শুক্রবার (২৯ মে) পুলিশ সদর দফতর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, জনগণের সেবা ও সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে বাংলাদেশ পুলিশের বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ৪ হাজার ৫৪৪ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত পুলিশের ১৫৬৩ জন পুলিশ সদস্য করোনাকে জয় করে সুস্থ হয়েছেন। সুস্থ হওয়া বেশিরভাগ পুলিশ সদস্যই পুনরায় দেশ মাতৃকার সেবায় নিয়োজিত হয়েছেন। পুলিশ সদস্যদের সুস্থতার হার ৩৪.৩৯ শতাংশ।

সদর দফতর জানায়, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের ঐকান্তিক প্রচেষ্টা ও নির্দেশনায় করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সুচিকিৎসা নিশ্চিত করতে নানামুখী পদক্ষেপ নেয়া হয়েছে। এর ফলে করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সুস্থতার হার একদিকে যেমন দ্রুততার সাথে বাড়ছে, অন্যদিকে কমছে নতুন করে সংক্রমণের সংখ্যা।

পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রমণ ঝুঁকি কমাতে আইজিপির নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। একই সঙ্গে আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোত্তম সেবা ও শুশ্রূষা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করাসহ সকল পুলিশ হাসপাতালে চিকিৎসার জন্য পর্যাপ্ত পরিমাণ উন্নত চিকিৎসা সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে।

Leave a Comment