অন্যান্য

সাহস থাকলে তারেককে দেশে ফিরিয়ে আনুন: কাদের

সাহস থাকলে তারেককে দেশে ফিরিয়ে আনুন: কাদের।

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার তারেক রহমানকে নির্বাসনে রেখেছে বিএনপির এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নেতারা মিথ্যাচার করছেন। বিএনপি নেতাদের সাহস থাকলে দেশে ফিরিয়ে আনুন তারেক রহমানকে।

ওবায়দুল কাদের বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) তার বাসভবনে ব্রিফিংকালে এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির নেতৃত্বে প্রতিক্রিয়াশীল একটি মহল দেশ এগিয়ে যাওয়ার সময়ে দেশের অগ্রযাত্রার গতিকে থামিয়ে দিতে চায়। তারা চায় দেশকে অস্থিতিশীল করে তুলতে এবং আন্দোলনের নামে জনগণের সম্পদ বিনষ্ট করতে।

করোনার স্থবিরতা কাটিয়ে জনজীবনে গতি ফিরছে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এ সময়ে আমাদের সবার রাজনৈতিক স্থিতিশীলতা এবং উন্নয়নবান্ধব পরিবেশ নিশ্চিত করা জরুরি।

সরকার মানুষের আশা-আকাঙ্ক্ষাকে পুরোপুরি নষ্ট করে দিচ্ছে, বিএনপি নেতাদের এমন অভিযোগের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আসলে বিএনপিই মানুষের আশা-আকাঙ্ক্ষার কোনো মূল্য দেয়নি।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা সরকার মানুষের মনে আশা জাগিয়েছে, লাখ লাখ তরুণ প্রাণে স্বপ্ন জাগিয়েছে। সরকার বেগম জিয়াকে বেআইনিভাবে সাজা দিয়ে বন্দি করে রাখেনি বরং বেগম জিয়ার সাজা স্থগিত করে তাকে বাসায় থেকে চিকিৎসা গ্রহণের সুযোগ করে দিয়েছে। আসলে বিএনপির কৃতজ্ঞতাবোধ নেই, থাকলে শেখ হাসিনার ঔদার্যের কাছে কৃতজ্ঞ থাকতো তারা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জানতে চান, কে দেশ থেকে মুচলেকা দিয়ে চিকিৎসার নামে পালিয়েছে। তিনি (তারেক) নিজেই তত্ত্বাবধায়ক সরকারকে রাজনীতি না করার শর্তে দেশ থেকে পালিয়েছেন। বিএনপি নেতাদের উদ্দ্যেশে ওবায়দুল কাদের বলেন, সাহস থাকলে তাকে দেশে ফিরিয়ে আনুন।

রাজনীতি করতে হলে তারেক রহমানকে দেশের মাটিতেই করতে হবে উল্লেখ করে কাদের বলেন, দেশের রাজনীতি টেমস নদীর ওপার থেকে ডাক দিলেই হবে না, তাতে দেশের জনগণ সাড়া দেবে না।

আরও সংবাদঃ সাহস থাকলে তারেককে দেশে ফিরিয়ে আনুন: কাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *