অন্যান্য

সাবেক সাংসদ জয়নাল হাজারীর ছোট ভাই মুক্তিযোদ্ধা কামাল হাজারীর ইন্তেকাল

ফেনী-২ আসনের সাবেক সাংসদ ও আওয়ামী লীগের উপদেষ্ঠা মন্ডলীর সদস্য জয়নাল আবেদীন হাজারীর আপন ছোট ভাই বীর মুক্তিযোদ্ধা কামাল হাজারী ইন্তেকাল করেছেন। মঙ্গলবার দিবাগত রাত ১টা ১০ মিনিটের দিকে তিনি নিজ বাড়িতে ইন্তেকাল করেন। মৃ ত্যুকালে তিনি স্ত্রী ও তিন ছেলে এবং দুই মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। বুধবার নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

জয়নাল আবেদীন হাজারী জানান, দীর্ঘ চার বছর ক্যান্সার রোগে আক্রান্ত ছিলেন কামাল হাজারী। বেশ কয়েকবার তাকে চিকিৎসার জন্য ঢাকা নেওয়া হলে বড় মেয়ে নারগিসের বাসায় থাকতো। মৃ ত্যুর সময় পাশে পাশে ছেলেরা ছিলেন।

জয়নাল হাজারী আরো জানান, পাকিস্তান আমল থেকেই স্বর্ণের ব্যবসা করতেন কামাল হাজারী। বাবা আব্দুল গনি হাজারী তাকে এই ব্যবসায় নিয়োজিত করেন। কামাল হাজারী ফেনী জেলা স্বর্ণ ব্যবসায়ী সমিতির সভাপতি ছিলেন প্রায় ১০ বছর। এ সময়কালে অত্যন্ত নিষ্ঠা ও সততার সঙ্গে তিনি দায়িত্ব পালন করেন।

কামাল হাজারী সরাসরি রাজনীতিতে জড়িত ছিলেন না। তবে রাজনীতিতে জড়িত না থাকলেও শুধু মাত্র জয়নাল হাজারীর ভাই হওয়ার কারণে তাকে অনেকবার কারাবরণ করতে হয়েছিলো। তবে জয়নাল হাজারীর আমলেও কামাল হাজারী কোনদিন কারও সঙ্গে ক্ষমতার দাপট দেখাননি।

জয়নাল হাজারী সকলের কাছে তার ছোট ভাইয়ের জন্য দোয়া চেয়েছেন। একই সাথে কামাল হাজারী কোনদিন কোনভাবে কারও মনে কষ্ট দিয়ে থাকেন তার জন্য তাকে ক্ষমা করে দেয়ার জন্য অনুরোধ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *