অন্যান্য

সরকারি কর্মকর্তাদের চামচাগিরি না করতে বললেন ওবায়দুল কাদের

সরকারি কর্মকর্তাদের চামচাগিরি না করতে বললেন ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সরকারি কর্মকর্তা-কর্মচারীদের চামচাগিরি না করতে বলেছেন।

বুধবার সচিবালয়ে আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি বাংলাদেশ সচিবালয় কর্মকর্তা ও কর্মচারী ঐক্য পরিষদের উদ্যোগে এ কথা বলেন। তিনি তার সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি এ সভায় যুক্ত হন। 

তিনি বলেন, আজ ভয় হয় যখন দেখি সচিবালয়ের চারদিকে বিলবোর্ড, পোস্টারে আকাশ ঢেকে যায়। কারণ ১৫ আগস্টের আগেও অনেকে দলে ফুল ও মিছিল নিয়ে এসেছে।  চোখের পলকে ১৫ আগস্ট ঘটে গেল।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নব্য আওয়ামী লীগারদের অনেকেই ১৫ আগস্টের আগে মুজিব কোট পরতো, কিন্তু তাদের অনেকেই ১৫ আগস্টের পর মুজিব কোট লুকানোর চেষ্টায় ছিল। বঙ্গবন্ধুর খুনি মোশতাকের চোখে জল দেখেছি। বঙ্গবন্ধুর মায়ের মৃত্যুর পর। কান্না দেখেছি, অঝোরে।

এই খন্দকার মোশতাক, খুনি মোশতাক, পলাশীর মীর জাফরের প্রেতাত্মা মোশতাক। সেই চোখের জলে ভালোবাসা ছিল না, শ্রদ্ধা ছিল না।  কাছের মানুষ সাজার ছল ছিল। অতি আপনজন সাজার ছল সেই চোখের জল। এরকম বঙ্গবন্ধু প্রেমিক, মুজিব প্রেমিক আমাদের দরকার নেই।  তাই অতি আপনজন সাজার কোনো প্রয়োজন নেই।

ওবায়দুল কাদের বলেন, সচিবালয়ে যারা কাজ করেন, শেখ হাসিনা সরকার আপনাদের কাছে সততা চায়, স্বচ্ছতা চায়, নিরপেক্ষতা চায়। এখানে তোয়াজ-তোষণ করবেন পক্ষ নিয়ে, এটা আমরা চাই না। এ তোয়াজ-তোষণের ফল ভালো নয়। পরিণতি শুভ নয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন,
ক্ষমতাসীন রাজনীতিকদের কর্মকর্তাদের সঙ্গে, প্রশাসনের সঙ্গে একটি সেতুবন্ধন থাকতেই হবে। আইন প্রণেতারা আইন প্রণয়ন করবেন, আর রাজনীতিকরা পলিসি নির্ধারণ করবেন। সেটা কর্মকর্তা-কর্মচারীরা বাস্তবায়ন করবেন। সেখানে বিরোধপূর্ণ কোনো পরিবেশ প্রত্যাশিত নয়। 

সংঘাতের কোনো অবস্থা, সংঘাত-সংকুল অবস্থা মোটেই কাম্য নয়।  যার যার অবস্থানে তার তার দায়িত্ব পালন করতে হবে বলে জানিয়েছেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে বলেন, সত্য কথা বলুন, নিরপেক্ষভাবে ও সচ্ছতার সঙ্গে কাজ করুন। চামচাগিরি করা, তোয়াজ-তোষণ করার কোনো প্রয়োজন নেই।

আরও সংবাদঃ সরকারি কর্মকর্তাদের চামচাগিরি না করতে বললেন ওবায়দুল কাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *