লাইভে এসে ওবায়দুল কাদেরকে এমপি একরামের ‘হুমকি’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে হুমকি দিয়েছেন নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক লাইভে এসে তিনি ওবায়দুল কাদরেকে ‘রাজাকার পরিবারের সদস্য’ বলেও মন্তব্য করেন।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে ফেসবুক লাইভে আসেন একরামুল করিম চৌধুরী। লাইভে ২৭ সেকেন্ডের এই ভিডিও ক্লিপে তিনি বলেন, ‘দেশের মানুষ, আসসালামু আলাইকুম। আমি কথা বললে তো আর মির্জা কাদেরকে নিয়ে কথা বলবো না। আমি কথা বলবো ওবায়দুল কাদেরের বিরুদ্ধে। একটা রাজাকার ফ্যামিলির লোক এ পর্যায়ে এসেছে, তার ভাইকে শাসন করতে পারেন না। এগুলো নিয়ে আমি আগামী কয়েকদিনের মধ্যে কথা বলবো। আমার যদি জেলা আওয়ামী লীগের কমিটি না আসে তাহলে আমি এটা নিয়ে শুরু করবো।’

যদিও পরে এমপি একরাম সামাজিক যোগাযোগমাধ্যম থেকে তার ভিডিওটি সরিয়ে নেন। কিন্তু তার আগেই ফেসবুকে ভিডিওটি ভাইরাল হয়ে যায়।

এদিকে বৃহস্পতিবার গভীর রাতে বসুরহাট পৌরসভার নবনির্বাচিত মেয়র আবদুল কাদের মির্জার বিরুদ্ধে এমপি একরামুল করিম চৌধুরীর সমর্থকরা শহরে মিছিল করে। শুক্রবার বেলা ১১টার দিকেও মির্জা কাদেরের বিরুদ্ধে মাইজদী শহরে বিক্ষোভ মিছিল করে একরামুল করিম চৌধুরীর সমর্থকরা।

ভিডিওর ব্যাপারে কথা বলতে এমপি একরামুল করিম চৌধুরীর সঙ্গে মুঠেফোনে যোগাযোগ করলে তিনি জানান, ভিডিও সরিয়ে নিলেও তিনি আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পরিবারের বিরুদ্ধে যে বক্তব্য দিয়েছেন তা সত্য এবং তিনি সত্য কথা বলেছেন। আপনারা গণমাধ্যম কর্মিরা খবর নিলে জানতে পারবেন তার পরিবারে কারা রাজাকার ছিলো। তবে ওবায়দুল কাদের এমপি একজন মুক্তিযোদ্ধা।

দীর্ঘদিন থেকে তার ছোট ভাই আবদুল কাদের মির্জা বিভিন্ন পর্যায়ের আওয়ামী লীগ নেতাদের নিয়ে এলোমেলো বক্তব্য দিয়ে যাচ্ছেন। কিন্তু তিনি তার ভাইকে নিয়ন্ত্রণ করতে পারেন না এ জন্য তিনি এসব কথা বলেছেন।

জানা গেছে, তার এই ভিডিওর ব্যাপারে শুক্রবার বিকেল ৪টায় একটি প্রতিবাদ সভা করবে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ।

প্রসঙ্গত, ১৬ জানুয়ারি বসুরহাট পৌরসভা নির্বাচনের আগে আওয়ামী লীগ প্রার্থী এবং ওবায়েদুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জা সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীসহ নিজ দলের একাধিক সংসদ সদস্য, মন্ত্রী, কেন্দ্রীয় নেতার বিরুদ্ধে অনিয়ম, টেন্ডারবাজি, নিয়োগ বাণিজ্যের অভিযোগ করেছিলেন।

Leave a Comment