অন্যান্য

লক্ষণ ছাড়াই রাঙ্গুনিয়ায় ৫ সরকারি কর্মকর্তাসহ ১০ জনের করোনা পজিটিভি

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় ৫ জন সরকারি কর্মকর্তাসহ ১০ জনের করোনা পজিটিভ এসেছে। রোববার (১০ মে) এই তথ্য নিশ্চিত করেছেন রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাজিব পালিত।

তিনি বলেন, গত ৩ মে ১৮ জনের নমুনা সংগ্রহ করে চট্টগ্রা‌মের ফৌজদারহাট বিআইটিআইডিতে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। সেখানে আজ ১০ জনের করোনা পজিটিভ আসে। করোনা শনাক্ত ১০ জনের মধ্যে ৮ জনই উপ‌জেলা প‌রিষদ ক্যাম্পা‌সের বা‌সিন্দা। এরমধ্যে ৫ জন সরকারি কর্মকর্তা।

১০ করোনা রোগীর মধ্যে সরকারি নারী কর্মকর্তা, তার গাড়ি চালক, সরকারি কর্মকর্তার স্ত্রী, সরকারি কর্মকর্তার দুই বছরের মেয়ে শিশু ও তিনজন পুরুষ কর্মকর্তা রয়েছেন। বা‌কি দুজনের একজন রাঙ্গু‌নিয়া পৌরসভার সৈয়দবা‌ড়ি নি‌রি‌বি‌লি ক‌মিউ‌নি‌টি সেন্টার এলাকার অপরজন দক্ষিণ নোয়াগাঁও এলাকার বা‌সিন্দা।

উপ‌জেলা স্বাস্থ্য কর্মকর্তা রাজিব পালিত বলেন, আক্রান্তদের কারো করোনা উপসর্গ নেই। তাই তারা নিজ নিজ বাড়িতেই আইসোলেশনে থাকবেন।

রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদুর রহমান ব‌লেন, যাদের করোনা শনাক্ত হয়েছে, তাদের কারো করোনা উপসর্গ না থাকায় আগামীকাল তাদের স্যাম্পল পুনরায় পরীক্ষার জন্য পাঠানো হবে। উপজেলা প্রশাস‌নের অভ্যন্ত‌রে একটি আবা‌সিক ভবনে করোনা শনাক্তের সংখ্যা বেশি থাকায় সেটি লকডাউনে থাকবে এবং করোনা উপসর্গ না থাকায় প্রত্যেকে নিজ নিজ বাড়িতে আইসোলেশনে থাকবেন। উপ‌জেলার বাই‌রের দুজ‌নের বা‌ড়ি লকডাউন করা হ‌বে।

এদিকে, দেশে করোনা সংক্রমণ হওয়া বিভিন্নস্থান থেকে কিছু লোক কাজের খোঁজে রাঙ্গুনিয়ায় এসে অবাধে ঘুরাফেরা করায় বেশি আক্রান্ত হয়েছে বলে ধারনা করছেন উপজেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও জনপ্রতিনিধিরা। বিশেষ করে ধান কাটা ও ইটভাটায় কাজ করার জন্য নোয়াখালী, নারায়ণগঞ্জ থেকে আসা লোকজনকে বেশি ঝুঁকিপূর্ণ বলে মনে করছেন তারা।

প্রসঙ্গত, গত ২ মে লক্ষণ ছাড়াই রাঙ্গুনিয়ায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এনিয়ে উপজেলায় করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ১১ জনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *