অন্যান্য

রাউজান পৌরসভা নির্বাচন: বিনাভোটে নির্বাচিত হওয়ার পথে আ.লীগের পূর্ণ প্যানেল

পঞ্চম ধাপে অনুষ্ঠিতব্য চট্টগ্রামের রাউজান পৌরসভা নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হওয়ার পথে আওয়ামী লীগের মনোনীত মেয়র পদপ্রার্থী মো. জমির উদ্দিন পারভেজসহ আওয়ামী লীগ সমর্থিত ৩ সংরক্ষিত মহিলা কাউন্সিল ও ৯ কাউন্সিলর।

বৃহস্পতিবার( ৪ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১২টায় মনোনয়ন যাচাই-বাচাই শেষে এই তথ্য নিশ্চিত করেছন রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ।

তিনি জানান, মেয়র পদে একজন ছাড়া কেউ মনোনয়ন দাখিল করেনি। তাছাড়া পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডে দুইজন ছাড়া সব ওয়ার্ডে একজন করে কাউন্সিলর মনোনয়ন দাখিল করেছিলেন।

যাচাই-বাচাইয়ে পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডে মনোনয়ন দাখিল করা দুইজনের মধ্যে বিকাশ দাশ গুপ্ত নামে এক প্রার্থীর মনোনয়ন অবৈধ ও অন্য কাউন্সিলর প্রার্থী অ্যাডভোকেট সমীর দাশ গুপ্তের মনোনয়ন বৈধ ঘোষণা ঘোষণা করা হয়েছে।

ফলে পৌরসভার মেয়র পদসহ ৯টি ওয়ার্ডের ৯ কাউন্সিলর ও ৩ সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে একজন করে প্রার্থী রয়েছেন।

আগামী ১১ ফেব্রুয়ারী মনোনয়ন প্রত্যাহারের দিন শেষে তাদের বিনাপ্রতিদ্বন্দ্বিতা নির্বাচিত হওয়ার বিষয়টি চুড়ান্ত হবে।

বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার পথে কাউন্সিলরা হলেন ১নম্বর ওয়ার্ডে আলমগীর আলী, ২নম্বর ওয়ার্ডে বশির উদ্দিন খান, ৩নম্বর ওয়ার্ডে কাজী ইকবাল, ৪নম্বর ওয়ার্ডে শওকত হাসান, ৫নম্বর ওয়ার্ডে জানে আলম জনি, ৬নম্বর ওয়ার্ডে সমীর দাশ গুপ্ত, ৭নম্বর ওয়ার্ডে আজাদ হোসেন, ৮ নম্বর ওয়ার্ডে দিলীপ কুমার চৌধুরী, ৯ নম্বর ওয়ার্ডে জসিম উদ্দিন চৌধুরী এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১,২ ও ৩ নং ওয়ার্ডে নাছিমা আকতার, ৪,৫ ও ৬ নং ওয়ার্ডে জেবুন নেছা ও ৭,৮ ও ৯ নং ওয়ার্ডে জান্নাতুল ফেরদৌস ডলি।

এদের মধ্যে ৯ নং ওয়ার্ডের জসিম উদ্দিন চৌধুরী ব্যতিত বাকীরা বর্তমান কাউন্সিলর।

উল্লেখ্য, গত ২ ফেব্রুয়ারি (মঙ্গলবার) মনোনয়ন ফরম জমা দেওয়ার শেষ দিনে নৌকা প্রতীকে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী মো. জমির উদ্দিন পারভেজ মনোনয়ন ফরম জমা দিলেও শেষ পর্যন্ত মনোনয়ন ফরম জমা দেন নি ধানের শীষ প্রতীকে বিএনপির মনোনয়ন প্রাপ্ত আবু জাফর।

ফলে টানা চারবারের পৌর কাউন্সিলর ও উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি মো. জমির উদ্দিন পারভেজ বিনাভোটে মেয়র নির্বাচিত হচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *