স্বাস্থ্য ও রুপচর্চা

যৌ’ নতায় লজ্জা? কাটিয়ে উঠুন এই ৫ উপায়ে

যৌ’ নতায় লজ্জা? কাটিয়ে উঠুন এই ৫ উপায়ে।

যৌ’ নতা বিষয়টি এখনও অনেক মানুষের কাছে ট্যাবু। তাঁরা যৌ’ নজীবন নিয়ে খোলাখুলি কথা বলতে অস্বস্তিবোধ করেন। আর তার ফলে অনেক সময়ই যৌ’ নতা নিয়ে সমস্যায় ভুগলেও, নিজেকে গোপন করে রাখেন। চিকিৎসকরা বলছেন, এধরনের আচরণ মোটেই ঠিক নয়। এর ফলে শরীরের ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকে। তাই চিকিৎসকদের মত, যৌ’ নতা নিয়ে সমস্ত লজ্জা দূর করুন। উপায় কিন্তু খুব সহজ।

১) প্রথমেই আত্মবিশ্বাসকে বাড়িয়ে তুলুন। নিজেকে গুটিয়ে না রেখে, মেলে ধরুন সবার কাছে। চিন্তাভাবনাগুলোকে কখনওই চেপে রাখবেন না। যৌ’ নতা কোনও পাপ নয়।

তাই এই ধরনের চিন্তাভাবনা মাথায় এলে প্রথমেই দূর করুন। প্রয়োজনে প্রিয়জনের সঙ্গে মন খুলে কথা বলুন।

২) বহু পুরুষই ভেবে থাকেন, তাঁরা হয়তো নারীকে যৌ’ নসুখ দিতে পারবেন না। অর্থাৎ বহু পুরুষেরাই যৌ’ নতায় পারফরম্যান্স নিয়ে দুশ্চিন্তা করতে থাকেন। মনোবিদরা বলছেন এই ধরনের নেগেটিভ চিন্তাভাবনা মোটেই করা উচিত নয়। এর ফলে শরীরে স্ট্রেস বাড়তে পারে। মনে রাখতে হবে যৌ’ নতার সঙ্গে ভালবাসা মিশলেই নারী হয়ে ওঠে সুখী। তাই গুরুত্ব দিন প্রেমেই।

৩) বহু নারীরা মনে করে যৌ’ নতা খুবই বেদনাদায়ক একটি প্রক্রিয়া। আর সেকথা মাথায় আসতেই বহু নারীদের যৌ’ নতার ইচ্ছে কমে যায়। বিশেষজ্ঞরা বলছেন, এই দুশ্চিন্তা একেবারেই ঠিক নয়। যৌ’ নতায় কমফোর্ট না থাকলে কখনওই যৌ’ নতা সুখকর হবে না।

৪) বিশেষজ্ঞরা বলছেন, প’ র্ন থেকে যৌ’ নতার পাঠ না নেওয়া শ্রেয়। কারণ, প’ র্ন মনের ভিতর সে’ ক্স নিয়ে ভুল ছবি তৈরি করে। যা কিনা বাস্তবের থেকে অনেকটাই আলাদা। এর ফলে যৌ’ নতার সময় সমস্যা তৈরি হতে পারে।

৫) চিকিৎসকরা বলছেন, যৌ’ নতা নিয়ে খোলাখুলি কথা বলুন। মনের মধ্যে কোনওরকম যৌ’ নতা নিয়ে প্রশ্ন এলে বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করুন। এ ব্যাপারে অল্প জানা ব্যক্তির সঙ্গে আলোচনা না করাই ভাল। এতে মনের ভিতর যৌ’ নতা নিয়ে আরও বেশি দুশ্চিন্তার সঞ্চার হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *