নুরের বিরুদ্ধে মামলার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর ও সহকর্মীদের বিরুদ্ধে মামলা এবং তাদের ওপর হামলার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ করেছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ। সংগঠনটির নেতাকর্মীরা আজ মঙ্গলবার প্রেসক্লাব থেকে দোয়েল চত্বর হয়ে শাহবাগ পর্যন্ত মিছিল করে।

সকাল ১১টায় প্রেসক্লাব থেকে সহস্রাধিক শিক্ষার্থীর মিছিলটি ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস হয়ে শাহবাগ পর্যন্ত যায়। এ সময় সতর্ক অবস্থানে ছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তবে কোথাও তাদের বাধা দেয়নি পুলিশ। মিছিল শেষে শাহবাগ জাদুঘরের সামনে আধঘণ্টা অবস্থান নিয়ে কর্মসূচি শেষ করে ছাত্র অধিকার পরিষদ।

সেখানে সংক্ষিপ্ত সমাবেশে নেতারা বলেন, নুরুল হক নুরসহ ছাত্র সংগ্রাম পরিষদের নেতাকর্মীদের নামে করা মামলা সরকারের নির্দেশেই করা হয়েছে। এই মামলা দ্রুত প্রত্যাহার করা না হলে কঠোর আন্দোলনেরও হুঁশিয়ারি দেওয়া হয়। গতকাল গভীর রাতে সারা দেশে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেয় ছাত্র অধিকার পরিষদ।

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরকে গতকাল সোমবার রাতে আটক করে পুলিশ। আটকের পর নানা নাটকীয়তার মধ্য দিয়ে রাত পৌনে ১টার দিকে মুচলেকা নিয়ে তাঁকেসহ মোট সাতজনকে ছেড়ে দেয় গোয়েন্দা (ডিবি) পুলিশ।

ধর্ষণে সহযোগিতার অভিযোগ এনে গত রোববার রাতে রাজধানীর লালবাগ থানায় একটি মামলা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী। গতকাল সোমবার বিকেলেই নুরের বিরুদ্ধে মামলার এজাহার গ্রহণ করে আগামী ৭ অক্টোবর তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত।

মামলার অন্য আসামিরা হলেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম আহ্বায়ক নাজমুল হাসান সোহাগ, ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর, সাধারণ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. সাইফুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র অধিকার পরিষদের সহসভাপতি মো. নাজমুল হুদা ও আব্দুল্লাহ হিল বাকি।

source: Ntv news

Leave a Comment