অন্যান্য

মারা গেলো মায়ের পর ছেলে, করোনার উপসর্গ নিয়ে মারা গেলেন বন্দর প্রকৌশলীও

মায়ের মৃত্যুর পর এবার করোনার উপসর্গ নিয়ে মারা গেলেন চট্টগ্রাম বন্দরের যান্ত্রিক বিভাগের এক প্রকৌশলী। রোববার (৭ জুন) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান মিজানুর রহমান নামে ওই প্রকৌশলী। তিনি বন্দরের উর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী হিসেবে কর্মরত ছিলেন।

জানা গেছে, সপ্তাহ খানেক আগে করোনার উপসর্গ নিয়ে তার মায়ের মৃত্যু হয়েছিল। এরপর থেকে নিজের বাসায় আইসোলেশনে ছিলেন মিজানুর। আজ (রোববার) দুপুর ১২ টার দিকে হঠাৎ করে শ্বাসকষ্ট শুরু হয় তার। এ সময় বন্দর কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করলে তাৎক্ষণিকভাবে অ্যাম্বুলেন্স পাঠিয়ে তাকে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়। প্রথমে একটি বেসরকারি হাসপাতালে ভর্তির চেষ্টা করে ব্যর্থ হয়ে পরে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানেই তিনি মৃত্যুবরণ করেন।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বন্দরের প্রধান প্রকৌশলী (যান্ত্রিক) আমিনুল ইসলাম বলেন, ‘এক সপ্তাহ আগে মায়ের মৃত্যুর পর থেকে বাসাতেই ছিলেন তিনি। তবে গতকাল (শনিবার) পর্যন্ত উনার নমুনা পরীক্ষা করা হয়নি। চট্টগ্রাম মেডিকেল মৃত্যু হয়েছে তার।

মৃত্যুর পর নমুনা সংগ্রহ করা হয়েছে কী না সেটির বিষয়ে আমি এখনও নিশ্চিত নই। গত ৩ দিনে বন্দরের যান্ত্রিক শাখায় করোনার উপসর্গ নিয়ে দ্বিতীয় মৃত্যুর ঘটনা এটি। ২দিন আগে আনোয়ার পারভেজ নামে যান্ত্রিক বিভাগের একজন মেকানিক জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। করোনার উপসর্গ নিয়ে মারা গেলেও তার নমুনা পরীক্ষার ফলাফল এখনো পাওয়া যায়নি।’

এছাড়া বন্দরের ওই শাখার ৪ জন কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন বলে জানিয়েছেন চট্টগ্রাম বন্দরের প্ল্যান্ট ম্যানেজার এস এম হাবিবুল্লাহ্ আজিম। এরমধ্যে একজন মা ও শিশু হাসপাতাল, একজন জেনারেল হাসপাতাল ও বাকি ২জন হোম আইসোলেশনে আছেন।

তিনি বলেন, ‘আমাদের বন্দরের অপারেশনতো চলছে। স্বাভাবিকভাবেই সবার মধ্যে একটা আতঙ্ক আছে। তবে কাজতো করতে হচ্ছে। যতটুকু সম্ভব সবাইকে বুঝিয়ে শুনিয়ে কাজ চালিয়ে নিচ্ছি। সূ্ত্র: চট্রগ্রাম প্রতিদিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *