অন্যান্য

সব অভিযোগ থেকে অব্যাহতি, দেশে পাঠানো হচ্ছে সেই রায়হান কবিরকে

সব অভিযোগ থেকে অব্যাহতি দিয়ে রায়হান কবিরকে দেশে ফেরত পাঠানো হচ্ছে। করোনা টেস্টের ফলাফল ও বিমানের টিকিটের ফ্লাইট কনফার্ম হলেই তাকে সব অভিযোগ থেকে অব্যাহতি দিয়ে নিজ দেশে ফেরাতে সম্মত হয়েছে মালয়েশিয়ার অভিবাসন বিভাগ।

বুধবার(১৯আগস্ট) রায়হান কবিরের আইনজীবী সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই তথ্য নিশ্চিত করেছেন।

প্রবাসী বাংলাদেশি মো. রায়হান কবিরের দুই আইনজীবী কে সুমিতা শাথিন্নি ও সি সেলভরাজা জানান, কোভিড-১৯ এর স্ক্রিনিংয়ের ফলাফল ভালো হওয়ার পরে ফ্লাইটের টিকিট পাওয়া গেলে তাকে বাড়ি পাঠানো হবে। ইমিগ্রেশন বিভাগের পক্ষ থেকে আর কোনো অভিযোগ আনা হবে না।

মালয়েশিয়ায় বসবাসরত অভিবাসীদের প্রতি দেশটির আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক চলতি লকডাউনে বৈষম্যমূলক ও বর্ণবাদী আচরণ করা হয়েছে বলে “লকড আপ ইন মালয়েশিয়া’স লকডাউন” শিরোনামে ২৫ মিনিটের একটি ডকুমেন্টারি কয়েক সপ্তাহ আগে আল-জাজিরা টেলিভিশনে প্রকাশিত হলে ব্যাপক তোলপাড় শুরু হয় মালয়েশিয়া জুড়ে। যেখানে বক্তব্য দেন রায়হান কবির।

বসবাসরত অভিবাসীদের প্রতি দেশটির আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক চলতি লকডাউনে বৈষম্যমূলক ও বর্ণবাদী আচরণ করা হয়েছে বলে একটি সাক্ষাৎকার দেয়। এরপরই রায়হান কবিরকে গ্রেফতার করতে অভিবাসন আইনের ১৯৫৯/৬৩ ধারায় তার বিরুদ্ধে তদন্তের সহযোগিতা করার জন্য তাকে গ্রেফতারে জন্য জনসাধারণের সহযোগিতা চাওয়া হয়। তার কিছু দিন পর ২৪ জুলাই রায়হান কবিরকে গ্রেপ্তার করা হয়।

বর্তমানে মো. রায়হান কবির অভিবাসন বিভাগের হেফাজতে রয়েছে বলে জানা গেছে।

source: Cplusbd.net

Selahaddin
HACKED BY ZYN3V4N / AYYILDIZ TİM TÜRKLERLE DOST OL DÜŞMAN OLMA!
https://t.me/pump_upp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *