বিবস্র করে ভাইরাল করার হুমকির অভিযোগ ইডেন কলেজ ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে

ফাঁস হওয়া অডিওতে ছাত্রীদের অকথ্য ভাষায় গালাগালের ঘটনায় ক্ষমা চেয়েছিলেন ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা।

গেল ১৯ আগস্ট রাতে ফেসবুক পোস্টের মাধ্যমে ক্ষমা চান তিনি।

ফেসবুকে তিনি লিখেন, ‘ইডেন কলেজ ছাত্রলীগের প্রতিটি কর্মীর সঙ্গে আমার আত্মার সম্পর্ক। এরা আমার পরিবারের সদস্য ছাড়া অন্য কিছু নয়। একান্ত ব্যক্তিগত পরিবেশে হলেও দায়িত্বশীল জায়গা থেকে অসংযত ভাষার প্রয়োগ আমার অপরাধ হয়েছে বলে আমি স্বীকার করছি। বাংলাদেশ ছাত্রলীগ আমাকে এমন শিক্ষা দেয় না, তাই সংগঠনের প্রতি আমি ক্ষমাপ্রার্থী।’

নিজের ভুল বুঝতে পেরে ফেসবুকের মাধ্যমে ক্ষমা চাওয়ার পরও পুনরায় দুই ছাত্রীকে নির্যাতন করেছেন বলে অভিযোগ উঠেছে রিভার বিরুদ্ধে।

ওই অডিওকে কেন্দ্র করেই রিভা মঙ্গলবার রাতে দুই ছাত্রীকে ৭ ঘণ্টা আটকে রেখে শারীরিক ও মানসিক নির্যাতন করেছেন বলে জানা গেছে।

গালাগালের অডিও ভাইরালের জন্য ইডেন কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সুমনা মীমকে দোষারোপ করেন রিভা। অডিও ভাইরালের জন্য স্বীকারোক্তি দিতে দুই ছাত্রীকে চাপ প্রয়োগ করে রিভা বলেন, ‘অডিও ভাইরাল করছিস এ স্বীকারোক্তি না দিলে বিবস্ত্র করে ভিডিও করে ভাইরাল করে দেব।’

ভুক্তভোগী দুই ছাত্রী রূপা ও মিথিলা গণমাধ্যমকে জানান, এ সময় তাদেরকে কলেজের রাজিয়া বেগম ছাত্রী নিবাসের একটি কক্ষে ৭ ঘণ্টা আটকে রেখে নির্যাতন করা হয়।পরে তারা ‘মিথ্যা স্বীকারোক্তি’দিয়েছেন।

তারা বলেন, নির্যাতন করে আমাদের কাছ থেকে মিথ্যা স্বীকারোক্তি নেওয়া হয়। তখন মিথ্যা স্বীকারোক্তির একটি লিখিত কাগজ পড়তে বলেন রিভা।তিনি সেটি রেকর্ড করেন। পরে হলের প্রাধ্যক্ষ নারগিস রুমা তাদেরকে উদ্ধার করেন বলেও জানান দুই ছাত্রী।

এ বিষয়ে জানতে রিভাকে একাধিকবার ফোন করা হলেও তাকে পাওয়া যায়নি।

অভিযোগের বিষয়ে ইডেন কলেজের রাজিয়া বেগম ছাত্রীনিবাসের প্রাধ্যক্ষ নারগিস রুমা গণমাধ্যমকে বলেন, ‘আমার ছাত্রীনিবাসে এরকম কোনো ঘটনা ঘটেছে বলে আমার জানা নেই।

এর আগে শুক্রবার রাতে ফাঁস হওয়া অডিওতে তামান্নাকে বলতে শোনা যায়, এইটুকু সেন্স থাকা উচিত ছিল, রুমটা যেহেতু ইডেন কলেজের প্রেসিডেন্ট নিয়ে নিছে, ইডেন কলেজের প্রেসিডেন্টের ওপরে আর কেউ নেই। উল্টাপাল্টা করবি এক পায়ে পাড়া দেব, আরেক পায়ে টেনে ছিঁড়ে ফেলব।

‘তোরা লিগ্যাল তাতে আমার… গেছে। কোন হেডাম দেখাইতে আসিস তোরা। আমার পলিটিক্যাল রুমে তোরা লিগ্যাল থাকবি কি না, সেটা তোদের বিষয়। কে কে টাকা জমা দিছিস? আমারে দিছিস? আর কে লিগ্যাল?’

এ সময় পাশ থেকে একজনকে বলতে শোনা যায়, ‘ও তো অসুস্থ, বাসায় গেছে।’ এ সময় ছাত্রলীগ সভাপতি বলেন, ‘২০২ (রুম নং) এ আর লিগ্যাল কে? তোরা লিগ্যাল তাতে আমার কী… গেছে? বল? আমি কি …… তোদের। চ্যাটাং চ্যাটাং করতাছোস! এক পায়ে পাড়া দিমু, আরেক পা টাইনা ধইরা ছিঁড়া ফেলমু। চার মাস হয়ে গেছে, ফাইজলামি শুরু করছিস!’

এ সময় সুমনা মীর নামে এক মেয়েকে গালমন্দ করতে শোনা যায় রিভাকে। তিনি বলেন, ‘বুঝিস না পলিটিক্যাল রুমে থাকিস। তোদের লিগ্যাল করাইছে তাতে আমার …. কি? আমি যদি একটা সিট না দেই, ২০২ থেকে তোদের কোন বাপ সিট দেবে?

সুত্রঃ আরটিভি অনলাইন।

Leave a Comment