বিক্ষোভ মিছিলে রাজধানীর এমপুর থানার ওসিকে মারধর

রাজধানীর মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদকে ঢাকা উদ্যান এলাকায় মারধর করা হয়েছে। তিনি এখন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। নামাজের পর ইসলামি আন্দোলনসহ সমমনা দলগুলোর ডাকা বিক্ষোভ চলার সময় শুক্রবার (১০ জুন) দুপুরে তার ওপর হামলা হয়।

জানা গেছে, আল্লাহর রাসুলকে নিয়ে ভারতের বিজেপি নেতার কটুক্তি উক্তির প্রতিবাদে ঢাকা উদ্যান এলাকায় জুমার নামাজের পরে বিক্ষোভ শুরু করলে মোহাম্মদপুর থানার ওসি তাদেরকে দ্রুততম সময়ে কর্মসূচি শেষ করতে অনুরোধ করেন। এ সময় সাদা পোশাকে ছিলেন ওসি। সাদা পোষাকে থাকায় তাকে চিনতে না পেরে কিছু যুবক পেছন থেকে হামলা চালান ও মারধর করেন।

মোহাম্মদপুর থানার পরিদর্শক (তদন্ত) কামরুজ্জামান বলেন, ওসি তাদেরকে কর্মসূচি শান্তিপূর্ণভাবে শেষ করার অনুরোধ করে চলে আসছিলেন। তখন উৎসুক কিছু যুবক চিৎকার দিয়ে পেছন থেকে ওসির ওপর হামলা করেন। ওসি মাথায় আঘাতপ্রাপ্ত হয়েছেন।

ওসিকে প্রথমে চিকিৎসার জন্য প্রথমে সোহরাওয়ার্দী হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকে আগারগাঁওয়ের নিউরোসায়েন্স হাসপাতালে নেওয়া হয়েছে। বর্তমানে সেখানে তিনি চিকিৎসাধীন রয়েছেন,  বর্তমানে শঙ্কামুক্ত বলে জানা যায়।

ডিএমপি মোহাম্মদপুর জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মৃত্যুঞ্জয় দে সজল বলেন, ঢাকা উদ্যানে স্থানীয়দের একটি সংগঠন থেকে বিক্ষোভ করার প্রস্তুতি নেয় মহানবীকে কটুক্তির প্রতিবাদে। তখন ওসি সাহেব তাদের দ্রুত সময়ে কর্মসূচি শেষ করার কথা বলে চলে আসার সময় কয়েকজন যুবক তার ওপর হামলা করে।

ওসি বর্তমানে নিউরোসায়েন্স হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করা হয়নি বলেও জানান তিনি।

Leave a Comment