বিএনপির সমাবেশকে কেন্দ্র করে গণপরিবহন বন্ধঃ অভিযোগ বিএনপি নেতৃবৃন্দের

সরকার পতনের আন্দোলনের অংশ হিসেবে বিএনপি দেশের সবগুলো বিভাগে গণসমাবেশের ঘোষণা করে। তারই অংশ হিসেবে চট্টগ্রামে প্রথম সমাবেশ অনুষ্ঠিত হয়। আজ ময়মনসিংহ বিভাগে সমাবেশের তারিখ। বিএনপি অভিযোগ করে, তাদের নেতাকর্মীরা যেন সমাবেশে না আসতে পারে, সেজন্য গণপরিবহন বন্ধ করে দেয়া হয়েছে। তারা বলেন, বিএনপি নেতা কর্মীরা পায়ে হেঁটে, কেউ রিক্সায় করে সমাবেশে উপস্থিত হচ্ছে। ময়মনসিংহ পাটগুদাম ব্রীজ মোড় থেকে শনিবার (১৫ অক্টোবর) বেলা ১১ টা থেকে দূর পাল্লার কোন বাস ছাড়তে দেখা যায় নি।

এতে করে ময়মনসিংহের সাথে যোগাযোগ বিচ্চিন্ন হয়ে পড়েছে জামালপুর, নেত্রকোনা, শেরপুর ও কিশোরগঞ্জের। কিছু বাস স্ট্যান্ডে গিয়ে দেখা যায়, দূর পাল্লার কোন বাস ছাড়েনি। এর ফলে বিপাকে পড়েন ঢাকাগামী যাত্রীরা।

এবিষয়ে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স গণমাধ্যমকে বলেন, আমরা সার্কিট হাউস মাঠে অনুমতি পাইনি, পরে প্রশাসনের মৌখিক অনুমতি নিয়ে পলিটেকনিক ইনস্টিটিউট মাঠে গণসমাবেশের আয়োজন করি। আমরা রাত ৮ টার পর থেকে মাঠে মঞ্চ তৈরী সহ বিভিন্ন কাজ শুরু করি।

তিনি অভিযোগ করেন, শুক্রবার দুপুর থেকে ময়মনসিংহ সহ সকল জেলাতে সব ধরনের পরিবহন বন্ধ করে দেয়া হয়। আমাদের নেতাকর্মীরা গতকাল থেকে আসা শুরু করেছে। যে যেভাবে পারছে সমাবেশস্থলে হাজির হচ্ছে।

এবিষয়ে জেলা মটরমালিক সমিতির সভাপতি মমতাজ উদ্দিন মন্তা গণমাধ্যমকে বলেন, আমরা চাই গাড়ী চলুক, কিন্তু অগ্নি সন্ত্রাসের ভয়ে ড্রাইভাররা গাড়ী চালাতে ইচ্ছুক না।

Leave a Comment