অন্যান্য

বাড়তে পারে গণপরিবহনের ভাড়া!!

বাড়তে পারে গণপরিবহনের ভাড়া!!

শুক্রবার (৫ নভেম্বর) সকাল ৬টা থেকে  জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদে সারা দেশে বাস-ট্রাক ধর্মঘট শুরু করেছে বিভিন্ন পরিবহন মালিক সমিতি। এই ধর্মঘট চলবে রোববার (৭ নভেম্বর) পর্যন্ত।

সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ শনিবার বলেন, এখন পর্যন্ত কোনো প্রস্তাব সরকারের পক্ষ  থেকে সেভাবে আসেনি, পরিবহন ধর্মঘট প্রত্যাহারের বিষয়ে।

রোববার বেলা ১১টার দিকে এ বিষয়ে আমরা পরিবহন মালিক শ্রমিকদের বিভিন্ন সংগঠন আলোচনায় বসব। এই মিটিং চলা পর্যন্ত আমাদের ধর্মঘট চলবে। সেখানে আমরা একটি সিদ্ধান্তে পৌঁছাব। জ্বালানি তেলের দাম কমবে-এমন কোনো আভাস আমরা এখনও পাইনি। এ সময় তিনি বাস ভাড়া বৃদ্ধির আভাস দেন। বৈঠকে পরিবহনের ভাড়া বাড়ানোর বিষয়ে সিদ্ধান্ত হতে পারে।

ইতিমধ্যে বিভিন্ন পরিবহন মালিক সমিতি ভাবতে শুরু করেছে জ্বালানি তেলের দাম কমানো না হলে পরিবহনের ভাড়া বাড়ার সম্ভাবনা রয়েছে অনেকাংশে।

যাত্রীরা বলছেন, যদি গণপরিবহণের ভাড়া বাড়ানো হয়, তবে সাধারণ মানুষের ওপরই এর প্রভাব বেশি পড়বে। 
প্রতিদিনই ভাড়া নিয়ে ঝামেলার সৃষ্টি হবে পরিবহণ শ্রমিকদের সঙ্গে। সাধারণ মানুষের আয় বাড়েনি। যদি ভাড়া বেড়ে যায়, তবে চলাচলে নাজেহাল হবেন যাত্রীরা।

পরিবহণ শ্রকিমরা বলছেন, ভাড়া বাড়ানো হলে যাত্রীদের সঙ্গে ঝামেলার সৃষ্টি হবে। কারণ অতিরিক্ত ভাড়া গুণতে সবারই কষ্ট হবে। এতে করে প্রতিদিন যাত্রীদের সঙ্গে কথা কাটাকাটি হবে।

আরও সংবাদঃ বাড়তে পারে গণপরিবহনের ভাড়া!!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *