অন্যান্য

বকেয়া বেতনের দাবিতে পুতুল তৈরি কারখানার শ্রমিকদের সড়ক অবরোধ

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় গোল্ডেন ইনফিনিটি নামে একটি পুতুল তৈরির কারখানার শ্রমিকরা বেতনের দাবিতে সড়ক অবরোধ করেছে।সোমবার (১১মে) সকাল ৬টা থেকে এ কারখানার শ্রমিকরা মইজ্জারটেক-ফেরীঘাট সড়কের সৈন্ন্যারটেক অংশ অবরোধ করে রাখে।
স্থানীয় সূত্রে জানা যায়, মার্চ ও এপ্রিল মাসের বেতন দাবিতে সকাল ৬টা থেকে কারখানার সামনে কয়েক’শ শ্রমিক সড়ক অবরোধ করে। যার ফলে বেলা ১১টা পর্যন্ত মইজ্জারটেক-ব্রীজঘাট সড়কে উভয় পাশে বিভিন্ন শিল্প কারখানার গাড়ি আটকে যায়। পুলিশের হস্তক্ষেপে কর্তৃপক্ষ বেতন পরিশোধের আশ্বাস দিলে বেলা ১১টার দিকে শ্রমিকরা সরে আসে।

এ বিষয়ে কর্ণফুলী থানার এসআই মুকুল মিয়া চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘সকাল ৬টা থেকে বেলা ১১টা পর্যন্ত শ্রমিকেরা কারখানার সামনে সড়কে বিক্ষোভ করেন। যার ফলে গাড়ি চলাচল বন্ধ থাকে অনেকক্ষণ। মালিক পক্ষ বেতন পরিশোধের আশ্বাস দিলে শ্রমিকরা আন্দোলন স্থগিত করে।’চট্টগ্রাম দক্ষিণ জেলা জাতীয় শ্রমিক লীগ সাধারণ সম্পাদক ইসলাম আহমেদ বলেন, ‘মার্চ ও এপ্রিল মাসের বেতনের দাবিতে কারখানার সামনে শ্রমিকরা অবস্থান নেয়। শ্রমিকদের দাবি নিয়ে মালিক পক্ষের সাথে বৈঠকে মালিক পক্ষ জানায় ১৭ থেকে ২০ মে’র মধ্যে তাদের বেতন বোনাস পরিশোধ করা হবে।’গোল্ডেন ইনফিনিটি ম্যানেজার মো. ওমর হায়দার বলেন, ‘সরকারের যে প্রণোদনা দেওয়া হয়েছে সেটা পেতে দেরি হওয়াতে আমরা মার্চ ও এপ্রিলের মাসের বেতন দিতে পারিনি। তাই শ্রমিকরা সড়ক অবরোধ করেছে। আমরা শ্রমিকদের আশ্বস্ত করেছি ১৭ মে বেতন এবং ২০ মে বোনাসসহ যাবতীয় পাওনা পরিশোধ করা হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *