ফুলগাজী ফেনী

ফেনীর সন্তান অধ্যক্ষ এমদাদের মরদে’হ ভাড়া বাসার ফ্লোরে

ভোর ৬ টায় মাদরাসার শিক্ষার্থীরা বার্ষিক বনভোজন যাওয়ার কথা। বনভোজনে যাওয়া জন্য ডাকতে গিয়ে দেখা গেল অধ্যক্ষ মাওলানা এমদাদ উল্লাহ খানের (৫০) মরদেহ মাটিতে পড়ে আছে।
বুধবার (২৪ জানুয়ারি) চট্টগ্রামের মিরসরাইয়ে এ ঘটনা ঘটে। মৃত এমদাদ উল্লাহ খান উপজেলার মিঠাছড়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ ছিলেন। তিনি ফেনী জেলার ফুলগাজী উপজেলার আমান উল্লাহ খানের পুত্র। তার পরিবার ঢাকায় বসবাস করে।
মাদরাসার শিক্ষক সেলিম নিজামী জানান, মাদরাসার বার্ষিক বনভোজনে খাগড়াছড়ি যাওয়ার কথা। সকাল থেকে অধ্যক্ষকে বার বার ফোন করার পরও তিনি রিসিভ না করায় সকাল ৮টার দিকে উনার বাসায় গিয়ে ফ্লোরে পড়ে থাকতে দেখা যায়। পরে তাকে স্থানীয় সেবা আধুনিক হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনার পর বার্ষিক বনভোজন বাতিল করা হয়েছে।
তিনি আরও বলেন, এমদাদ উল্লাহ খান মিরসরাই পৌর সদরের ফারুকীয়া রোডে ভাড়া বাসায় থাকতেন। অধ্যক্ষ হিসেবে ২০১৭ সালের ৮ অক্টোবর মিঠাছড়া মাদরাসায় যোগদান করেন। জোহরের নামাজের পর মিঠাছড়া মাদরাসা মাঠে তার জানাজা নামাজ অনুষ্ঠিত হবে। এরপর ফেনীর ফুলগাজীতে দ্বিতীয় ও ঢাকায় তৃতীয় জানাযা শেষে দাফন করা হবে।
মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক ডা. মরিয়ম বিনতে ফারুক জানান, বুধবার সকালে মিঠাছড়া মাদরাসার অধ্যক্ষের মরদেহ হাসপাতালে নিয়ে আসা হয়েছে। মনে হচ্ছে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন।
মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সহিদুল ইসলাম জানান, অধ্যক্ষের মারা যাওয়ার খবর পেয়ে পুলিশ হাসপাতালে গিয়েছিল। মরদেহ দেখে মনে হয়েছে তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। এটি স্বাভাবিক মৃত্যু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *