ফেনী

ফেনীতে সরকারি নির্দেশনা অমান্য করে একমাস বন্ধ জনশক্তি কার্যালয় !

করোনা পরিস্থিতিতে সরকারি দপ্তর খোলা রাখার বিষয়ে কঠোর নির্দেশনা থাকলেও ফেনীতে বন্ধ রয়েছে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস উধ্বর্তন কর্তৃপক্ষ উদাসীন হওয়ায় একমাসের বেশিসময় তালাবদ্ধ রয়েছে শহরের মহিপাল সংলগ্ন এ প্রতিষ্ঠানটি।

সংশ্লিষ্ট সূত্র জানায়, মহামারি করোনা বাংলাদেশে শনাক্ত হওয়ার পর ২৪ এপ্রিল থেকে সাধারণ ছুটি ঘোষণা করা হয়। এরপর সরকারি দপ্তরগুলো জনসমাগম এড়িয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে খোল্ রাখার নির্দেশ দেয়া হয়।কিন্তু ব্যতিক্রম ফেনী জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস। শহরের মহিপাল পেট্টোল পাম্প সংলগ্ন মিয়াজী বাড়ী সড়কের কার্যালয়টি বন্ধ রাখা হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, এ দপ্তরের সহকারি পরিচালক নিজাম উদ্দিন। গ্রামের বাড়ি মিরসরাই উপজেলায় হলেও স্বপরিবারে থাকেন চট্টগ্রাম শহরে। সাধারণ ছুটি ঘোষণার পর তিনি চট্টগ্রামের বাসায় চলে যান। ওই অফিসের হিসাব রক্ষক নুর হোসেন নোয়াখালীর গ্রামের বাড়ি আর জরিপ কর্মকর্তা আবদুল হামিদ রয়েছেন শহরের নাজির রোডের বাসায়। গত ১৮ এপ্রিল নিজাম উদ্দিন ফেনী এসে কিছুদিন অবস্থান করে ফের চট্টগ্রামে চলে যান। এক্ষেত্রে তিনি কোয়ারেন্টিনও মেনে চলেননি। এদিকে করোনা সংক্রমণ এড়াতে এক জেলা থেকে অন্য জেলায় যাতায়াতে কঠোরতা থাকলেও তা না মেনেই দিব্যি ঘুরছেন নিজাম উদ্দিন। অফিস বন্ধ রাখা কিংবা কর্মস্থলে না থাকার বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অবগত নন।

জেলা প্রশাসক মো: ওয়াহিদুজজামান বলেন, কর্মসংস্থান ও জনশক্তি কর্যালয় বন্ধ এমনকি কর্মকর্তাদের কর্মস্থলে না থাকার বিষয়টি তিনি অবগত নন।

জনশক্তি, কমর্সংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর পরিচালক(প্রশাসন) মোহাম্মদ আতাউর রহমান ফেনীর সময় কে জানান, দাপ্তরিক কার্যক্রম বন্ধ রাখা ও কর্মস্থল ছেড়ে অন্যত্র অবস্থানেরর কোন সুযোগ নেই। বিষয়টি খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে

জানতে চাইলে জনশক্তি কার্যালয় বন্ধ রাখা ও অন্যত্র অবস্থানের বিষয়ে অস্বীকার করেন সহকারি পরিচালক মো. নিজাম উদ্দিন। তার দাবী, সুরক্ষার জন্যই তিনি পরিবারের সাথে রয়েছেন। মাঝে মাঝে অফিস খুলেছেন।

তবে হিসাব রক্ষক নুর হোসেন ও জরিপ কর্মকর্তা আবদুল হামিদ গত এক মাসের বেশি সময় জনশক্তি অফিস বন্ধ থাকার বিষয়টি অকপটে স্বীকার করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *