ফেনীতে বিএনপির ৫ নেতার বিরুদ্ধে মামলা, ছাত্রদল কর্মী গ্রেপ্তার

ফেনীতে বিএনপি ও অঙ্গসংগঠনের ৫ নেতার নামে ডিজিটাল নিরাপত্তা আইনে (আইসিটি) মামলা দায়ের করেছে পুলিশ। বৃহস্পতিবার জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. আলমগীর হোসেন বাদী হয়ে মামলাটি (মামলা নং ৪৯) দায়ের করেন। মামলার প্রধান আসামি এমরানুল হক ইমরানকে (২৯) গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার এমরানুল হক ইমরান ফেনী শহরের দক্ষিণ চাঁড়িপুর মহিপাল সরকারি কলেজ রোড এলাকার আবদুল করিমের ছেলে। সে ছাত্রদলের সক্রিয় কর্মী।

মামলার বাদী জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. আলমগীর হোসেন জানান, সম্প্রতি ছাত্রদল নেতা ইমরানুল হকের ফেসবুক আইডি থেকে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা সজিব ওয়াজেদ জয় ও পুলিশ মহাপরিদর্শক ড. বেনজির আহমদকে নিয়ে কটূক্তি এবং সাম্প্রতিক নানা বিষয়ে উস্কানিমূলক পোস্ট করা হয়। ওইসব পোস্টে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতারা শেয়ার, লাইক ও কমেন্ট করে। এ ঘটনায় ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ধারায় এমরানুল হক ইমরানকে প্রধান আসামি ও অন্যদের সহযোগী হিসেবে মামলায় অভিযুক্ত করা হয়েছে।

মামলার অপরাপর আসামীরা হলেন-ফেনী জেলা বিএনপির যুগ্ম আহবায়ক গাজী হাবিবুল্লাহ মানিক, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক দেলোয়ার হোসেন দোলন, জেলা ছাত্রদলের সভাপতি সালাউদ্দিন মামুন, যুগ্ম সম্পাদক কাজী নজরুল ইসলাম দুলাল।

ফেনী জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক এএনএম নুরুজ্জামান জানান, মামলার প্রধান আসামি ছাত্রদল কর্মী এমরানুল হক ইমরানকে বুধবার মধ্যরাতে তার বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ।
বৃহস্পতিবার বিকেলে তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

Leave a Comment