ফেনীতে দীঘির পাড়ে ক্লাস ফাঁকি দিয়ে আড্ডা, পুলিশের অভিযান

ফেনী দীঘির পাড়ে ক্লাস ফাঁকি দিয়ে আড্ডা, পুলিশের অভিযান

ফেনীতে স্কুল-কলেজে ক্লাস চলাকালীন সময়ে শিক্ষার্থীরা ক্লাস ফাঁকি দিয়ে শহরের রাজাঝির দীঘির পাড়ে আড্ডা বন্ধে অভিযান চালিয়েছে ফেনী মডেল থানা পুলিশ। রোববার দুপুরে পুলিশের একটি টিম এ অভিযান পরিচালনা করেন।

সরে জমিনে গিয়ে দেখা যায়, সকাল ১০ টা থেকে ২ টা পর্যন্ত আড্ডা জমায় স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা। সহপাঠী ও বন্ধু-বান্ধবীদের সাথে অযথা গোরাফেরা করে। অভিযানে পুলিশ বেশ কয়েকজন শিক্ষার্থীকে ধরে তাদের নাম ঠিকান নিয়ে প্রথম বারের মতো সতর্ক করে ছেড়ে দেয়।

জানা যায়, রাজাঝির দীঘির পাড়ে আড্ডারত থাকাকালীন গল্প-গুজব এর পাশাপাশি ধুমপান করে পরিবেশ নষ্ট করে। এসব কর্মকা- দেখে পথচারীদের মধ্যে কষ্টদায়ক ও মনে মনে ক্ষোভ প্রকাশ করেন। এছাড়া বখাটেদের জন্য ভদ্রসমাজ দৃষ্টিনন্দন রাজাঝির দীঘির পাড়ের সৌন্দর্য নষ্ট হওয়ার আশংকা করছেন দর্শনার্থীরা।

অভিযান পরিচালনাকারী ফেনী মডেল থানার এস আই মো: সিরাজুল ইসলাম জানান, এসব শিক্ষার্থীরা আমাদের কারো না কারো ভাই-বোন। স্কুল কলেজ চলাকালীন আড্ডা না দেয়ার জন্য পুলিশ তাদেরকে তাড়া করেছে। প্রাথমিকভাবে তাদের তথ্য নিয়ে সতর্ক করে ছেড়ে দেওয়া হয়েছে। পরবর্তিতে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থোয়াই অংপ্রু মারমা জানান, স্কুল কলেজ ফাঁকি দিয়ে শহরের কিছু জায়গায় বসে শিক্ষার্থীরা আড্ডা দিয়ে বিপথগামী না হয় সেজন্য এই ব্যবস্থা নেয়া হয়েছে। তবে পাশাপাশি ছেলে মেয়েরা স্কুল-কলেজে গেছে কিনা তা খোঁজ খবর প্রতিষ্ঠান ও অভিবাবকদের খোঁজ খবর নেওয়ার দরকার।

স্কুল -কলেজ চলাকালীন শিক্ষার্থীরা ক্লাস ফাঁকি দিয়ে আড্ডা বন্ধের জন্য এ অভিযান অব্যাহত থাকবে।

আরও সংবাদঃ ফেনী দীঘির পাড়ে ক্লাস ফাঁকি দিয়ে আড্ডা, পুলিশের অভিযান।

Leave a Comment