পাহাড়তলীর একই ভবনের ৬ পরিবারকে হোম কোয়ারেন্টাইন

চট্টগ্রাম নগরীর পাহাড়তলী থানার শাপলা আবাসিক এলাকার আল্লাহর দান মঞ্জিল (বাসা নম্বর-১০৫৪/বি) এর ৬টি পরিবারের সকল সদস্যকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে প্রশাসন।

ওই বাড়িতে বসবাসকারী এক নারীর করোনার উপসর্গ দেখা দিয়েছে বলে স্থানীয়রা তথ্য দিলে সে তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (৭ এপ্রিল) এ নির্দেশ প্রদান করা হয়। তবে করোনার লক্ষণ থাকা নারী বিদেশে ভ্রমণ করেছিলেন কী না বা কোন প্রবাসীর সংস্পর্শে এসেছিলেন কী না সে বিষয়ে কোন তথ্য এখন পর্যন্ত পাওয়া যায়নি। তবে প্রশাসন বলছে, যেহেতু করোনা টেস্টের জন্য নমুনা পাঠানো হয়েছে তাই এ সময় সতর্কতার জন্য বাড়িটির সব বসবাসকারীকে কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

জানা গেছে, স্থানীয়দের কাছে তথ্য পেয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলমের নেতৃত্বে সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা মঙ্গলবার সন্ধ্যা ৭টায় দিকে শাপলা আবাসিকের ঐ বাড়িতে যান। ওই আবাসিক ভবনে গিয়ে তারা ৬টি পরিবারের সকল সদস্যদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে আদেশ প্রদান করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম বলেন, ‘এ বাড়ির বাসিন্দা হাছিনা বেগমের (৩৫) করোনার লক্ষণ দেখা দিলে মঙ্গলবার দুপুরে করোনা টেস্টের জন্য স্যম্পল পাঠানো হয়। যেহেতু করোনা হয়েছে কিনা তা রিপোর্ট পাওয়ার আগে নিশ্চিত হওয়া সম্ভব নয় তাই টেস্টের রিপোর্ট পাওয়া পর্যন্ত ঐ বাড়ির সকল সদস্যের হোম কোয়ারেন্টাইনে থাকার প্রয়োজন আছে।’

Leave a Comment