অন্যান্য

‘পাগলা মহিষ’ ২২ ঘণ্টা পর জীবিত ধরা হলো যেভাবে

চট্টগ্রামের বোয়ালখালীতে দীর্ঘ ২২ ঘণ্টা মানুষ-মহিষে লড়াইয়ের পর অবশেষে বধ হলো সেই ‘ক্ষ্যাপাটে’ মহিষ।

সোমবার (১৪ ডিসেম্বর) দুপুর আড়াইটার দিকে চেতনানাশক ওষুধ ব্যবহার করে মহিষটিকে নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আছিয়া খাতুন। তিনি বলেন, আজ দুপুরে মহিষটিকে নিয়ন্ত্রণে আনা গেছে। বনবিভাগ ট্রাঙ্কুলাইজ গান (চেতনানাশক ওষুধ) ব্যবহার করে মহিষটিকে অচেতন করা হয়। পরে মহিষটিকে জবাই করে মাটিচাপা দেওয়া হয়।

তিনি আরও বলেন, মহিষটির হামলায় নিহত ইসমাইলের পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা অর্থ সহায়তা দেওয়া হয়েছে। এছাড়া আহতদের চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।

প্রসঙ্গত, এর আগে গতকাল রোববার বিকেল চারটায় দিকে বোয়ালখালী পৌরসভার বহদ্দারপাড়া এলাকার এক ব্যক্তির মালিকানাধীন মহিষটি হঠাৎ সাধারণ মানুষের ওপর আক্রমণ করতে থাকে। এতে পথচারীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

পরে গোমদণ্ডী ফুলতলা এলাকায় ‘ক্ষ্যাপাটে’ ওই মহিষের আক্রমণে মো. ইসমাইল নামের ৫০ বছর বয়সী এক ব্যক্তি নিহত হন। এ সময় পশুটির আক্রমণে আরও অন্তত ১০ জন আহত হন। এর মধ্যে গুরুতর আহত তিনজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

এদিকে রোবার বিকেল থেকে পুলিশ, ফায়ার সার্ভিস, উপজেলা প্রশাসন ও বনবিভাগ মহিষটিকে বাগে আনতে তৎপরতা শুরু করলেও তা সম্ভব হচ্ছিল না। এ কারণে বোয়ালখালীর ওই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *