পটিয়ায় স্বাস্থ কর্মীর বাবা পুত্র সহ আক্রান্ত ৬

চট্টগ্রামের পটিয়া উপজেলা স্বাস্থ কমপ্লেক্সের করোনাভাইরাস পরীক্ষার নমুনা সংগ্রহ করা এক স্বাস্থ্যকর্মীর শিশু পুত্র ও তার বৃদ্ধ বাবা সহ উপজেলায় আরও ছয় জনের করোনা শনাক্ত হয়েছে।

সিভাসুর রিপোর্ট অনুযায়ী নতুন শনাক্তদের মধ্যে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ল্যাব টেকনিশিয়ান ও করোনাভাইরাস পরীক্ষার নমুনা সংগ্রহ করা এক স্বাস্থ্যকর্মীর ২ বছর ৮ মাস বয়সের এক শিশু পুত্র ও বৃদ্ধ পিতা (৭৫) । এছাড়া পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারী নারী ও তার ১ বছর ৩ বয়সী পুত্র সন্তানও করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্ত স্বাস্থ্য সহকারীর স্বামী পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইপিআই কর্মকর্তা হিসেবে কর্মরত।

বৃহস্পতিবার রাতে স্বাস্থ্য বিভাগের বরাত দিয়ে এ তথ্য জানান, পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা জাহান উপমা।

পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা জাহান উপমা জানান, ‘নতুন শনাক্ত ছয়জনের মধ্যে চারজন পটিয়া হাসপাতালের দুই স্বাস্থ্যকর্মীর স্বজন। একজন স্বাস্থ্যকর্মীর বৃদ্ধ পিতা ও শিশু সন্তান, অন্যজনের স্ত্রী ও শিশু পুত্রের করোনা পজেটিভ তাদেরকে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে রাখা হয়েছে।

এবং নতুন আক্রান্ত  দুইজনের বাড়ি পটিয়া পৌর সদরের ৮ নং ওয়ার্ডের গোবিন্দরখীল এলাকায় তাদের একজনের বয়স ২১ বছর ও অন্যজনের ৩০ বছর।

এ পর্যন্ত পটিয়ায় আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ২৪ জন। তন্মধ্যে ২ জনের মৃ, ত্যু ঘটে। একজন সুস্থ হয়ে বাসায় ফিরেছে। বাকী ১৭ জন আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছে।

উল্লেখ্য পটিয়ায় প্রথম গত ১২ এপ্রিল দেশের প্রথম এক প্রতিবন্ধী শিশু করোনায় আক্রান্ত হয় সেদিন রাতেই চট্টগ্রাম জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়ার দুই ঘন্টা পর শিশুটি মারা যায়।

এবং একই পরিবারের ১০ জন সহ দেশের প্রথম কোন অল্প বয়সের শিশু পটিয়া পৌর সদরের ৮নং ওয়ার্ডে অাক্রান্ত হয়।

Leave a Comment