টানা সাতদিন নিয়ম করে এই পদ্ধতিতে কালোজিরে ও মধু খেলে সেরে যায় পুরুষের গো-পন যে কয়েকটি সমস্যা!

কথাতে আছে স্বাস্থ্যই সম্পদ। কিন্তু এই সম্পদ সঠিকভাবে রাখার দায়িত্ব আমাদের । অর্থাৎ শরীর যাতে সুস্থ স্বাভাবিক এবং সবল থাকে সে বিষয়ে লক্ষ্য রাখার দায়িত্ব আমাদের । তার পাশাপাশি বিভিন্ন বাইরের খাবার দাবার থেকে বিরত থাকা উচিত।

আজকালকার যুগে ছেলেমেয়েরা নিজের শরীরকে সুস্থ স্বাভাবিক এবং সচেতন রাখতে যোগ দিচ্ছে জিমে । সেখানে দিচ্ছে মাসে মাসে কাড়িকাড়ি টাকা । অথচ সেই সমস্ত জিনিস ছাড়াই আপনি বাড়িতে কয়েকটি উপাদান ব্যবহার করে পেতে পারেন সুস্বাস্থ্য । । তাহলে যদি বিনামূল্যে বাড়িতে বসে করতে পারেন সেই সমস্ত জিনিস তাহলে অতিরিক্ত টাকা দিতে যাবেন কেন ?

সাধারণত আমাদের দৈনন্দিন জীবনে এমন বেশ কিছু উপাদান থেকে তাকে যে-গু-লি আমাদের শরীরের রোগ প্র-তি-রো-ধ ক্ষ-ম-তা বাড়িয়ে তুলতে সাহায্য করে ।তার পাশাপাশি আমাদের শরীরকে করে তুলবে সুস্থ স্বাভাবিক একাধিক রোগ নি-রাময়ে সেই সমস্ত জিনিসের অবদান অ-ন-স্বী-কা-র্য। কিন্তু আমরা হয়তো তাদের গুণ জানিনা ।তাই তাদের সঠিকভাবে ব্যবহার করতে পারিনা। আজকের প্রতিবেদন তার জন্য । আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আমি আপনাদের জানাতে চলেছি কালোজিরা এবং মধু খেলে কি কি উপকারিতা হয় ।

কালো জিরার মধ্যে রয়েছে বিভিন্ন রোগ প্র-তিরো-ধ-কারী উপাদান, পা-চক এনজাইম ও অ-ম্ল-না-শ-ক উপাদান ফসফেট, লৌহ,ফ-সফরাস, কার্বো-হা-ইড্রেট ছাড়াও জী-বাণু না-শক বিভিন্ন উপাদান সমূহ। এতে রয়েছে ক্য-ন্সা-র প্র-তিরো-ধক কেরোটিন ও শ-ক্তি-শা-লী হ-র্মো-ন, প্র-স্রাব সং-ক্রা-ন্ত বিভিন্ন রোগ প্র-তিরো-ধকারী উপাদান,

পা-চক এ-নজাইম ও অ-ম্লনা-শক উপাদান এবং অ-ম্লরো-গের প্রতিষেধক।কালো জিরা চুল, দাঁদ এর মত ত্বকের স-ম-স্যা, কান, দাঁত, টনসিল, গলা-ব্য-থা, গ্রন্থি পী-ড়া, ব্র-ণ, যাবতীয় চর্ম-রো-গ, আঁ-চিল, কো-লেষ্টরেল, কিডনী, মু-ত্র ও কিডনী স্টোন, লিভার ও প্লীহা,ঠান্ডা জ-নিত ব্যা-ধি,

হৃদপিন্ড ও র-ক্ত-প্রবাহ, অম্ল-শূ-ল বে-দনা, উদ-রাময়, পাকস্থলী ও ম-লা-শ-য়, প্রষ্টেট, আ-লসার ও ক্যা-ন্সা-রে-র সমস্যাতেই দারুণ ভাবে কার্যকর । এর পাশাপাশি মধুতে রয়েছে ৪৫ টি খাদ্যগুণ । তাছাড়া মধুতে কোন ফ্যাট বা চর্বি নেই ।

আজকের এই প্রতিবেদনের মাধ্যমে জানাবো মধু এবং কালোজিরা একসাথে খেলে কি কি উপকার হতে পারে । কালোজিরা এবং মধুর আয়ুর্বেদ শাস্ত্রে বহুকাল আগে বিভিন্ন রো-গ নিরাময়ে ক্ষেত্রে ব্যবহার করা হতো। কালোজিরা এবং মধু একসাথে মিশিয়ে খেলে হাঁ-পা-নি রো-গের থেকে মুক্তি পাওয়া যায়।

র্থাৎ শ্বা-স-ক-ষ্ট জনিত বিভিন্ন রো-গ যে-গু-লি বুকের মধ্যে অধিক পরিমাণে স-র্দি জমে গেলে হয়ে থাকে সেই সমস্ত রো-গ থেকে মুক্তি মেলে । শিশুদের মস্তিষ্কের বিকাশে এবং স্মৃতি-শ-ক্তি কালোজিরা এবং মধুর অবদান অ-ন-স্বী-কার্য ।

কালোজিরা ও মধু ডা-য়া-বেটিস নিয়ন্ত্রণে দারুণ ভূমিকা পালন করে। কালোজিরা ডা-য়া-বেটিসে আ-ক্রা-ন্ত রোগীদের র-ক্তে-র গ্লুকোজ কমিয়ে দেয়। ফলে ডা-য়া-বেটিস নিয়ন্ত্রণে থাকে। নারী-পুরুষ উভয়ের যৌ-ন-ক্ষ-ম-তা বৃদ্ধিতে কালোজিরা ও মধু যাদুর মতো কাজ করে। প্রতিদিন খাবারের সঙ্গে কালোজিরা খেলে পুরুষের শু-ক্রা-ণু-র সংখ্যা বৃদ্ধি পায়। তাছাড়া মধু ও কালোজিরা পুরুষ-ত্ব-হী-ন-তা থেকে মুক্তির সম্ভাবনাও তৈরি করে।

আপনার কাছে পোষ্ট টি কেমন লেগেছে সংক্ষেপে কমেন্টেস করে জানাবেন ৷ T=(Thanks) V= (Very good) E= (Excellent) আপনাদের কমেন্ট দেখলে আরো ভালো ভালো পোষ্ট দিতে উৎসাহ পাই।

Leave a Comment