অন্যান্য

জোর করে সেতু পার হওয়ার চেষ্টা, বাইকারদের বিক্ষোভ

যানবাহন চলাচলের প্রথম দিনে ব্যাপক বিশৃঙ্খলার সৃষ্টি হয় পদ্মা সেতুতে। দুই যুবকের মৃত্যু হয় মোটরসাইকেল দুর্ঘটনায়। সেতু বিভাগ সে কারণে সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করে সোমবার থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত।  তবে বেশ কয়েকজন বাইকার জোর করে নির্দেশনা উপেক্ষা করে সেতু পার হওয়ার চেষ্টা করছেন। এমনকি তারা সেতু পার হতে বিক্ষোভও করেছেন।

সোমবার (২৭ জুন) সকালে মাওয়া টোল প্লাজায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মোটরসাইকেল বাড়তে থাকে টোল প্লাজার সামনে। কয়েকজন বাইকার জোর করে সেতু পার হওয়ার চেষ্টা করে পুলিশ তাদেরকে চলে যেতে বলার পরেও। এ সময় তারা বিক্ষোভ করে এবং টোল প্লাজা বন্ধ করে দেয়। যদিও তাদের সরিয়ে দেওয়ার পর গাড়ি চলাচল করে পুলিশ সদস্যরা।

বাইকাররা বলছেন, তারা জানতো না সেতুতে মোটরসাইকেল বন্ধের নির্দেশনা। না জেনে এসে তারা আটকে পড়েছেন। তারমধ্যে ফেরিও বন্ধ। ফলে ওপারে যেতে পারছেন না তারা। তাদের দাবি, আমাদের টাকায় সেতু, আমরা যেতে পারব না কেন? অনিয়ম করলে শাস্তি দিক, তাই বলে মোটরসাইকেল বন্ধের সিদ্ধান্ত অযৌক্তিক।

পুলিশ বলছে, ফেরি কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে ফেরি চালুর ব্যবস্থা করেছেন তারা।

এদিকে পদ্মা সেতুর খুলে দেওয়ার প্রথম দিনে (রোববার) ব্যাপক বিশৃঙ্খলায় দেখা দেয়। মোটরসাইকেল দুর্ঘটনায় দুই যুবকের মৃত্যু হয়েছে। টিকটক বানানো, নাটবল্টু খোলা, মূত্র বিসর্জন, নিয়ম ভেঙে সেতুতে ছবি তোলা,  টোল প্লাজার ব্যারিয়ার ভাঙন ও মালামাল-যন্ত্রপাতি চুরির মতো নানান ঘটনা ঘটেছে।

কর্তৃৃপক্ষ নড়েচড়ে বসে সেতুতে এমন বিশৃঙ্খলা দেখে। নির্দেশনা দেওয়া হয়, পদ্মা সেতুতে মোটরসাইকেল চলবে না পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত । ছবি তুললে গুনতে হবে জরিমানা।

নিয়ম মানাতে সোমবার ভোর ৬টা থেকেই সতর্ক অবস্থানে রয়েছে কর্তৃপক্ষ।

Selahaddin
HACKED BY ZYN3V4N / AYYILDIZ TİM TÜRKLERLE DOST OL DÜŞMAN OLMA!
https://t.me/pump_upp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *