অন্যান্য

জিয়ার মাজারে ফুল দিতে গিয়ে পুলিশের সাথে সংঘর্ষ

জিয়ার মাজারে ফুল দিতে গিয়ে পুলিশের সাথে সংঘর্ষ।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে ফুল দিতে গিয়ে রাজধানীর শেরেবাংলা নগরের চন্দ্রিমা উদ্যানে  পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। মঙ্গলবার (১৭ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে শুরু হয়ে এ ঘটনা ঘটে। প্রায় ৪৫ মিনিট পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

পুলিশের অভিযোগ, অনুমতি না নিয়ে এখানে এতো বেশী লোক জড়ো হওয়ায় তাদেরকে বাধা দেয়া হয়। এতে বিএনপির নেতাকর্মীরা বাঁশ নিয়ে তেড়ে আসে পুলিশের উপর হামলা করতে

এবং তারা আরো ক্ষিপ্ত হয়ে পুলিশের উপর ইট-পাটকেল নিক্ষেপ করে। পরে পুলিশ বাধ্য হয়ে তাদের উপর কাঁদানে গ্যাস নিক্ষেপ করে।

জানা গেছে, বিএনপির ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ সিটির আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। সেই কমিটির নেতারা জিয়াউর রহমানের মাজারে ফুল দিতে এলে হট্টগোলের ঘটনা ঘটে।

অপরদিকে বিএনপি নেতা আমানউল্লাহ আমান ঘটনাস্থল থেকে সংবাদমাধ্যমকে বলেন, আমরা যথাযথ অনুমতি নিয়ে এখানে এসেছি।

এসময় তিনি তার নেতাকর্মীদেরকে আহবান জানান, পুলিশের উপর আক্রমণাত্মক আচরণ না করতে। কিন্তু তার কথা সবাই শোনেননি।

সাবেক ফুটবলার ও ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল ইসলাম বলেন, আমি নিজে পুলিশের গুলিতে আহত হয়েছি। আমরা অনুমতি নিয়েই এখানে এসেছি। আমাদের কোনো নেতাকর্মীকে জিয়ার কবরের আশপাশে অবস্থান করতে দিচ্ছিল না পুলিশ।

আমান উল্লাহ আমান বলেন, ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর বিএনপির পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর কথা ছিল সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের কবরে। কিন্তু পুলিশ আমাদের নেতাকর্মীদের ধাওয়া দেয়। হঠাৎ রাবার বুলেট ছোড়ে এবং এতে উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল ইসলামসহ বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন।

ডিএমপির শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানে আলম মুন্সি বলেন, আমরা ঘটনাস্থলে আছি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছি। বিস্তারিত ঘটনা পরে জানাবো।

আরও সংবাদঃ জিয়ার মাজারে ফুল দিতে গিয়ে পুলিশের সাথে সংঘর্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *