জিয়ার মরণোত্তর বিচার হওয়া উচিত: হানিফ

জিয়ার মরণোত্তর বিচার হওয়া উচিত: হানিফ।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, জিয়াউর রহমান জাপান এয়ারলাইন্সের বিমান ছিনতাইয়ের ঘটনাকে কেন্দ্র করে ১৯৭৭ সালের ২ অক্টোবর বাংলাদেশের সামরিক বাহিনীর প্রায় ১২০০ কর্মকর্তাকে মিথ্যা মামলায় ফাঁসি দিয়েছিলেন, যা গণহত্যার শামিল।

তিনি রোববার (৩ অক্টোবর) চাঁদপুর সার্কিট হাউজে জেলা আওয়ামী লীগের বর্ধিত সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

হানিফ বলেন, বিমান ছিনতাইয়ের যে ঘটনা, তা জাপানের একটি অভ্যন্তরীণ বিষয় ছিল। অথচ জিয়াউর রহমান এ বিষয়কে পুঁজি করে তার ক্ষমতা ধরে রাখতে বিমানবাহিনী, নৌবাহিনী ও সেনাবাহিনীর কর্মকর্তাদের ফাঁসি দেন। আমরা মনে করি ওই সময় মিথ্যা মামলা দিয়ে যেসব কর্মকর্তাকে হত্যা করা হয়েছে তাদের পরিবারের স্বজনরা যে দাবি তুলেছেন তা যৌক্তিক। এ বিষয়ে জিয়াউর রহমানের মরণোত্তর বিচার হওয়া উচিত।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের ইতিহাসে রেকর্ড নেই বন্দুকের নল দিয়ে ক্ষমতায় আসা। যারা এই প্রক্রিয়ায় ক্ষমতায় এসেছে, তারাই বলছে আওয়ামী লীগ এভাবে ক্ষমতায় থাকবে। অথচ বিএনপির জিয়া এবং তার দল ক্ষমতায় এসেছিল এ প্রক্রিয়ায়। আজও চেষ্টা করছে সেইভাবে ক্ষমতায় আসার।

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, মতলব-২ সংসদীয় আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল, জেলা আওয়ামী লীগের সভাপতি নাসিরউদ্দিন আহমেদ ভূঁইয়া,

সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটোয়ারী দুলাল, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি জার ওয়াদুদ টিপু।

আরও সংবাদঃ জিয়ার মরণোত্তর বিচার হওয়া উচিত: হানিফ।

Leave a Comment