স্বাস্থ্য ও রুপচর্চা

চিকন মেয়ে বিয়ে করার উপকারিতা

অতিরিক্ত রোগা থাকা কিংবা অতিরিক্ত মোটা থাকা কোনটাই শরীরের জন্য উপকারী নয়। আমাদের সংস্কৃতিতে মোটা দেখে আমরা যে মুহূর্তে বলে ডাকি চিকন থাকে তেমনি দেখে থাকি চিকন আলী বলে কিন্তু আপনি কি এটা জানেন চিকন মেয়ে বিয়ে করার উপকারিতা কি কিংবা চিকন মেয়ে বিয়ে করার সুবিধা চিকন মেয়েদের শরীরে কি কি বৈশিষ্ট্য থাকে বা চিকন মেয়ে বিয়ে করলে কি কি সুবিধা পাওয়া যায়।

আপনি যদি চিকন মেয়েদের সম্পর্কে সকল প্রশ্নের উত্তর জানতে চান কিংবা স্ত্রী হিসেবে একজন মেয়েকে বিয়ে করতে চান তাহলে আর্টিকেলটি আপনার জন্য আর্টিকেলটিতে জানবো চিকন মেয়ে বিয়ে করার উপকারিতা সম্পর্কে।

চিকন মেয়ে বিয়ে করার উপকারিতাঃ বন্ধুরা উত্তরটির প্রথম অংশে আমরা বলব মানুষ মোটা বা চিকন হলে তার চারিত্রিক বৈশিষ্ট্য সাথে সেটি কোন ভাবেই সামঞ্জস্যপূর্ণ নয় তবে বিয়ে করার জন্য মেয়েদের কোন গুণগুলো সর্বপ্রথম যাচাই করা উচিত সে সম্পর্কে একটু জেনে নেয়া যাক।

প্রথমেই বিয়ে করার জন্য আদর্শ নারী খোঁজ করা আমাদের সকলের দরকার মেয়েটির চারিত্রিক বৈশিষ্ট্য যাতে ভালো হয়ে থাকে এবং এর পাশাপাশি তাঁর অনন্য গুণাবলী যাতে ভালো হয়ে থাকে।

বর্তমান সমাজে যেহেতু অশিক্ষিত ছাড়া চলা খুবই দুস্কর সুতরাং আপনি যে মেয়েটিকে স্ত্রী হিসেবে পেতে চান তার ন্যূনতম শিক্ষাগত থাকা উচিত।

বউ হিসাবে কোন ধরনের মেয়ে উপযুক্ত

১ঃ বউ হিসেবে কেমন মেয়ে ভাল হবে তা সম্পূর্ণ নির্ভর করে আমি নিজে কেমন তার উপর।তবে দেখা যায় যে মেয়ের মা ভাল গুনের অধিকারী হয় সে মেয়ে ভাল বউ হয়।

২ঃ আমার মতে সর্ব প্রথম দেখতে হবে , মেয়েটি সু-শিক্ষিত কিনা ..কারণ বিয়ের পর আপনার যখন সন্তান হবে, তাদের কে শিক্ষার দাওয়ার বেপারে কিন্তু একজন মা এর ভূমিকা বেশি থাকে ,

৩ঃ সকল পুরুষ এর ই উচিৎ একটি ইসলামিক পরিবারের ধা‌‌‌র্মিক মেয় কে বিয়ে করা। একটি ধার্মিক মেয় ই পারে একটি পুরুষ এর জীবনে পরিপূর্ন শান্তি এনে দিতে।

৪ঃ মেয়ের মধ্য চারতি গুন থাকতে হবে। ১) দ্বীনদার হতে হবে ২) ভাল বংশের হতে হবে ৩)সম্পদশালী কিনা ৪) মেয়ে সুন্দর কিনা তা দেখতে হবে। তবে দ্বীনদার হলে ভাল হয়।

৫ঃ এমন একজনকে বউ করবেন, যে আপনাকে বুঝবে, আপনাকে ভালোবাসবে, অকারনে রাগ করবে না কিন্তু অভিমান করবে যাতে করে আপনি অভিমান ভাঙ্গাবেন… আপনার খুব খুব খেয়াল রাখবে এমন একজন মেয়ে বউ হিসেবে উপযুক্ত।

৬ঃ বউ হিসাবে সেই মেয়েই সবচেয়ে উপযুক্ত – যে মেয়ে স্বামীর সঠিক সিদ্ধান্তে তার আনুগত্য করে কিন্তু স্বামী ভুল করলে তার ভুল ধরিয়ে দেয়।

৭ঃ সুন্দর চেহারার চেয়ে সুন্দর মন আর সত চরিত্র বেশি জরুরি। তবে সুন্দর চেহারা হলে সোনায় সোহাগা। একইসাথে সৎ বংশও জরুরি। তবে এসব কিছুর আগে এর জন্য নিজেকেও উপযুক্ত করার দরকার। তবে সংসারে সুখী হতে হলে মেয়ের পরিবার হতে হবে ছেলের পরিবার হতে আথির্কভাবে দুর্বল।

আমাদের চিকন মেয়ে বিয়ে করার উপকারিতা আর্টিকেলটিতে আপনি কোন ধরনের প্রশ্ন দেখতে চান কিংবা কোন ধরনের প্রশ্ন আপনার উত্তর জানা খুবই জরুরী বিষয়টি অবশ্যই কমেন্টের মাধ্যমে লিখে জানাতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *