চলচ্চিত্র উৎসব নওগ্ন হয়ে ধরর্ষণের প্রতিবাদ করলো তরুণী

কান চলচ্চিত্র উৎসব বিশ্বের অন্যতম প্রাচীন ও সবচেয়ে বড় চলচ্চিত্র উৎসব। ১৯৪৬ সাল থেকে প্রতি বছরই জৌলুসপূর্ণভাবে পালিত হয়ে আসছে এই উৎসবটি। এবারও ৭৫তম আসরে বিশ্বের বিভিন্ন প্রান্তের তারকাদের সমাগমে জমে উঠেছে চলচ্চিত্র উৎসবটি।

বিশ্বের নামিদামি তারকারা কানের লাল গালিচায় হেঁটে চমকে দিচ্ছেন ভক্তদের। তবে এবার এক নারী লাল গালিছাকে বেচেঁ নিয়েছেন প্রতিবাদের মঞ্চ হিসেবে। কানের লাল গালিচায় নপগ্ন হয়ে ধজর্ষনের পতিবাদ করেন এইক নারী। প্রাথমিকেভাবে তিনি বলে নিশ্চিত হওয়া গেছে।

জানা গেছে, ‘থ্রি থাউজেন্ড ইয়ার্স অব লংগিং’ এর তারকারা যখন লাল গালিচায় হাঁটছিলেন তখন সেখানে হাজির হন ওই তরুণী। সে নিজের শরীরের কাপড় খুলে ফেলে। এরপর লাল গালিচায় ছুটাছুটি করতে থাকেন। পরবর্তীতে নিরাপত্তাকর্মীরা তাকে সরিয়ে নেন। তবে এই ঘটনার আকস্মিকতায় অবাক হয়ে যান উপস্থিত সবাই।

আর্ন্তজাতিক সংবাদ মাধ্যমের সাহায্যে জানা গেছে, কানের লাল গালিচায় যখন ‘থ্রি থাউজেন্ড ইয়ার্স অব লংগিং’ এর তারকারা হাঁটছিলেন তখনই সেখানে উপস্থিত হন এই তরুণী। প্রতিবাদী তরুণী নিজের কাপড় খুলে পেলে।

তারপর, লাল গালিচয় ইদক সেদিক ছুটাছুটি করতে থাকেন। এই ঘটনায় হতবাক হয়ে যান উপস্থিত সবাই। পরবর্তীতে তাকে নিরাপদে সরিয়ে নেন উপস্থিত নিরপত্তাকর্মীরা ।

প্রতিবাদি তরুণীর শরীরের লেখা ছিল – “‘আমাদের ধকর্ষণ করা বন্ধ করো।” বুকে আঁকা ছিল  নীল রঙে পতাকা । তাই বুঝাই যাচ্ছে প্রতিবাদটি ছিল রাকশিয়া ইলউমক্রেন যুকদ্ধকে কেন্দ্র করে।

সূত্র: মেইল অনলাইন

Leave a Comment