চট্টগ্রামে মেয়রের ঘরেও পানি, সামাজিক যোগাযোগ মাধ্যমে শোরগোল

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র এম রেজাউল করিম চৌধুরীর বাড়িও টানা দুদিনের বৃষ্টিতে নগরীর গুরুত্বপূর্ণ এলাকায়গুলোর মতো হাঁটুপানিতে ডুবে গেছে। গতকাল রাত ১১ টার পর থেকে শনিবার সকালে নগরীর বহদ্দারহাটের মেয়রের বাড়ি সংলগ্ন মূল সড়ক থেকে বাড়ির ভেতর পর্যন্ত জলাবদ্ধতা দেখা গেছে। হাঁটুপানিতে তলিয়ে যাওয়া মেয়র ভবনের ছবি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। শোরগোল শুরু করেছে নেটিজেনরা এটা নিয়ে।

আবহাওয়া অফিস জানিয়েছে, নগরীতে ২০০ মিলিমিটারের বেশি বৃষ্টি হয়েছে শুক্র ও শনিবার মিলিয়ে। আমবাগান আবহাওয়া অফিস শনিবার বেলা ৩টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত রেকর্ড করেছে ১৭২ দশমিক ৫ মিলিমিটার। তার আগে বেলা ১২টা পর্যন্ত ছিল ২০৪ দশমিক ৫ মিলিমিটার। যদিও বন্দর নগরীতে অন্য সময় ৫০ মিলিমিটারের বেশি বৃষ্টি হলেই বিভিন্ন নিচু এলাকা ডুবে যায়।

এ বিষয়ে সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, “নগরীর অন্যান্য এলাকার মতো আমার বাড়ির উঠোনেও হাঁটুপানি। এমনকি ঘরের ভেতরও এক হাঁটু পানি। নগরীর বিভিন্ন এলাকার জলাবদ্ধতা দেখতে গিয়েছি এই পানি ডিঙিয়েই দুপুরে বাড়ি থেকে বেরিয়ে। ঝুঁকিপূর্ণ বাসিন্দাদের সরিয়ে নেয়ার কাজ দেখতে গিয়েছি পাহাড় ধসের পর।

খাল থেকে বাঁধ অপসারণের জন্য বারবার বলেছি। মাটি যতক্ষণ খালে থাকবে ততক্ষণ পানি সরতে পারবে না। আবার কাজ শেষ না করে বাঁধ সরালেও সমস্যা। কারণ ২ মাস পর আবার সেখানে কাজ শুরু হবে।পুরো কাজ শেষ না হওয়া পর্যন্ত এই সমস্যা থাকবে। তা ছাড়া প্রচুর পরিমাণে বৃষ্টিপাতও হয়েছে।

আর পাহাড় কাটা মাটি ও আবর্জনা জমে অনেক পরিষ্কার করা খাল নালাও ভরাট হয়ে পানি চলাচল বাধাপ্রাপ্ত হয়েছে।

Leave a Comment