অন্যান্য

চট্টগ্রামে পুলিশ সদস্যসহ আরও ১৩ করোনা রোগী শনাক্ত

পুলিশের ৬ সদস্যসহ চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত আরও ১৩জন রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছেন ২১৯ জনে। চট্টগ্রামের দুটি ল্যাবে সর্বমোট ২৩৭টি নমুনা পরীক্ষার পর এ ১৩ জন রোগী শনাক্ত হয়। শনাক্ত হওয়াদের মধ্যে নগরীর বিভিন্ন এলাকার ১১ জন এবং দুই উপজেলার ২ জন রয়েছেন। এদিকে নতুন করে শনাক্ত হওয়াদের মধ্যে একজন আগেই মৃ, ত্যু বরন করেন। যার ফলাফল একদিন পরে পজেটিভ আসে।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, ‘আক্রান্তদের মধ্যে পুলিশ ও তাদের আত্মীয়সহ ৮ জন, নেভি হোস্টেল গেট এলাকার ১ জন, কালুশাহ নগরের ১জন হালিশহরের নয়াবাজার এলাকার ১ জন, ঈদগাঁ এলাকার ১ এবং সীতাকু- এলাকার ১ জন রয়েছেন। এদের মধ্যে একজন শনাক্ত হওয়ার আগেই মৃ, ত্যু বরণ করেন।’

তথ্য মতে,  শনিবার (৯ মে) ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতালের ল্যাবে ২১৩টি নমুনা পরীক্ষা করা হয়। তারমধ্যে ১৫ জনের ফলাফল পজেটিভ আসে। তারমধ্যে চট্টগ্রামে ১২ জন এবং নোয়াখালী জেলার তিনজন রয়েছেন। এছাড়া গত শুক্রবার (৮ মে) চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে পরীক্ষা করা ২৫ নমুনার মধ্যে ৭ জনের ফলাফল পজেটিভ এসেছে। তারমধ্যে চট্টগ্রামে একজন এবং লক্ষ্মীপুর জেলার ৬ জন রয়েছেন।

চট্টগ্রামে শনাক্ত হলেন যারা : খুলশী থানার ৩৫ বছর বয়সী এএসআই, ৩২ বছর বয়সী পুলিশের এক সার্জেন্ট, ২৬ বছর বয়সী তার স্ত্রী, ২৮ বছর বয়সী ওই সার্জেন্টের ভাই রয়েছেন। এছাড়া ২৫ বছর বয়সী পুলিশ কনস্টেবেল, ২৬ ও ২৮ বছর বয়সী ট্রাফিকের কনস্টেবেল, নেভি গেইট এলাকার ৩২ বছর বয়সী যুবক, ঈদগাঁ বড় পুকুর পাড়ের ৩৫ বছর বয়সী নারী, কালুশাহ নগরের ২৫ বছর বয়সী যুবক, হালিশহর নয়াবাজার এলাকার ৫৬ বছর বয়সী বৃদ্ধ (মৃত) এবং সীতাকুণ্ডের ৩৫ বছর বয়সী যুবক রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *