চট্টগ্রামে পুলিশ পাচ্ছে ২০ তলা আবাসিক ভবন, খরচ পড়বে ৮২ কোটি

চট্টগ্রাম নগরে পুলিশ সদস্যদের আবাসন সমস্যা দূর করতে নির্মিত হবে ২০ তলা আবাসিক ভবন। চট্টগ্রাম শুধু নয়, ঢাকায়ও পুলিশ সদস্যদের থাকার জন্য ২০ তলা একটি আবাসিক ভবন তৈরি হবে।

চট্টগ্রাম ও ঢাকার এ দুটি ২০ তলা ভবন নির্মাণের প্রস্তাবে অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। দুটি আলাদা প্রস্তাবে ব্যয় ধরা হয়েছে ১৬৪ কোটি ৮ লাখ ৫৫ হাজার টাকা। এর মধ্যে চট্টগ্রামের আবাসিক ভবনটি নির্মাণে ব্যয় ধরা হয়েছে ৮১ কোটি ৪৫ লাখ ৩৪ হাজার ১৮৯ টাকা। অন্যদিকে ঢাকার আবাসিক ভবনটি নির্মাণে ব্যয় ধরা হয়েছে ৮২ কোটি ৬৩ লাখ ২১ হাজার টাকা।

বুধবার (২ সেপ্টেম্বর) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত কমিটির ভার্চুয়াল বৈঠকে এ প্রস্তাবগুলোর অনুমোদন দেওয়া হয়।

বৈঠক শেষে ভার্চুয়াল ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ড. আবু সালেহ্ মোস্তফা কামাল সাংবাদিকদের বলেন, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের আওতায় গণপূর্ত অধিদপ্তর কর্তৃক ঢাকার রাজারবাগ পুলিশ লাইন্স ২০ তলা আবাসিক ভবন নির্মাণ কাজের অনুমোদন দেওয়া হয়েছে। সর্বনিম্ন দরদাতা প্রতিষ্ঠান হিসেবে কাজটি পেয়েছে পদ্মা অ্যাসোসিয়েটস অ্যান্ড ইঞ্জিনিয়ার্স লিমিটেড।

অন্যদিকে চট্টগ্রাম মেট্রোপলিটন এলাকায় ২য় পুলিশ লাইন্স ২০ তলা আবাসিক ভবন নির্মাণের কাজটি যৌথভাবে পেয়েছে বিবিএল এবং ডিইসিএল নামের দুটি প্রতিষ্ঠান।

সূত্র : চট্রগ্রাম প্রতিদিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *