অন্যান্য

চট্টগ্রামে নতুন আক্রান্ত ৩, লক্ষ্মীপুরে ১

চট্টগ্রাম নগরীর পুরনো ঠিকানাগুলোতে খানিকটা দমে গেলেও নগরীর ভেতরে ও বাইরে নতুন নতুন ক্ষেত্র খুলছে করোনাভাইরাস। চট্টগ্রামের একমাত্র পরীক্ষাগারে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের যে তিনজন মানুষের শরীরে করোনাভাইরাস শনাক্ত হল, তিনজনই আলাদা আলাদা এলাকার। এসব এলাকায় আগে কখনও করোনার কোপ পড়েনি। শনাক্ত যারা হলেন তাদের দুজন মহানগরের ভেতরে এবং অন্যজন মহানগরের বাইরে উপজেলায়। এছাড়া আরও একজন রোগী মিলেছে লক্ষ্মীপুর জেলায়।

বুধবার (২২ এপ্রিল) ফৌজদারহাটের বিশেষায়িত হাসপাতাল ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) করোনার সর্বশেষ পরীক্ষায় মোট এ চারজনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়।

এই চারজনের মধ্যে প্রথমবারের মতো লালখানবাজার ও নগরীর বায়েজিদ বোস্তামী থানার বালুছড়া এলাকায় একজন করে রোগী শনাক্ত হলেন। এছাড়াও প্রথমবারের মত ফটিকছড়ি উপজেলায়ও মিললো করোনার রোগী।

শনাক্ত হওয়া তিনজনের মধ্যে একজন নগরীর খুলশী থানাধীন লালখান বাজারের বাসিন্দা, তার বয়স ৪২ বছর। অপরজন বালুছড়ার ৪২ বছর বয়সী বাসিন্দা। ফটিকছড়ির ২৯ বছর বয়সী করোনা রোগী পেশায় একজন চিকিৎসক। এছাড়া লক্ষ্মীপুরের শনাক্ত হওয়া রোগী ৩২ বছর বয়সী যুবক।

এদিকে, বিআইটিআইডির ল্যাবে গত ২৪ ঘন্টায় মোট ১৬৫টি নমুনা পরীক্ষা হয়েছে। নতুন এই তিনজনসহ চট্টগ্রামে মোট করোনার সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪৩ জনে। এরমধ্যে মহানগরে ২৬ জন এবং বিভিন্ন উপজেলায় ১৭ জন। পার্বত্য চট্টগ্রামে তিন জন। পার্বত্য চট্টগ্রাম ছাড়া শনাক্ত হওয়া পুরুষ রোগী ৩১ জন, শিশু ২ জন এবং নারী রোগী ১০ জন।

প্রসঙ্গত, এ পর্যন্ত চট্টগ্রাম বিভাগে করোনার মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৮৮৫ টি। তারমধ্যে করোনা পজেটিভ ৭৯ জন। এর মধ্যে চট্টগ্রাম জেলার ৪৩ জন। লক্ষ্মীপুরে ২৭ জন, নোয়াখালীর ৪ জন, বান্দরবানের ৩ জন এবং ফেনীতে ২ জন করোনা পজেটিভ পাওয়া গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *