চট্টগ্রামে করোনায় টানা তিন দিনই ৪ মৃত্যু, বাড়ছে শনাক্তও

টানা তৃতীয় দিনের মতো চট্টগ্রামে করোনা কেড়ে নিল ৪ জনের প্রাণ। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা শনাক্ত বেড়েছে আরও। আগের দিন ১১৯ জনের শরীরে ভাইরাসটির উপস্থিতি পাওয়া গেলেও একদিনের ব্যবধানে সেটি বেড়ে দাঁড়িয়েছে ১৩৫ জনে। নতুন আক্রান্তদের মধ্যে নগরের ৮৯ জন এবং উপজেলার বাসিন্দা ৬৪ জন।

এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত গিয়ে দাঁড়াল ৫৩ হাজার ৫০৫ জন। আর মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬২২ জনে।

মঙ্গলবার (১ জুন) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়। প্রতিবেদন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৮টি ল্যাবে মিলে ৮৭৯টি নমুনা পরীক্ষা করা হয়। তাতে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৩৫ জনের।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬২ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাতে ৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩২০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে করোনা শনাক্ত হয় ৩৩ জনের।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২২ জনের নমুনা পরীক্ষা করে কারও নমুনায় করোনা ভাইরাস পাওয়া যায়নি।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১২৩ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জনের করোনা ভাইরাস পাওয়া গেছে।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩২ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জনের শরীরে ভাইরাসটির উপস্থিতি পাওয়া যায়।

এ ছাড়া, চট্টগ্রামের বেসরকারি করোনা পরীক্ষাগার শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৩৮ জনের নমুনা পরীক্ষা করে ২৫ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৯ জনের নমুনা পরীক্ষা করে ৭ জন এবং চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার ল্যাবে ৫ জনের নমুনা পরীক্ষা করে ২ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪৮ জনের নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি।

এদিন ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব ও পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

Leave a Comment