অন্যান্য

চট্টগ্রামে আরও ১৯৪ জনের করোনা পজিটিভ, রোগী বেড়ে ৬২৮৮

প্রায় প্রতিদিনই নতুন দুইশ’র কাছাকাছি করোনা রোগীর খোঁজ মিলছে চট্টগ্রামে। তারই ধারাবাহিকতায় গত ২৪ ঘণ্টায় খোঁজ মিললো আরও ১৯৪ জন করোনা পজিটিভ রোগী। চট্টগ্রামের চারটি ও কক্সবাজারের একটি ল্যাবে ৬৭০ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসের এই সংক্রমণ পাওয়া গেছে। ফলে চট্টগামে করোনা রোগীর সংখ্যা বেড়ে হলো ৬২৮৮ জনে। নতুন আক্রান্ত ১৯৪ জনের মধ্যে ১২৮ জনই নগরের, বাকি ৬৬ জন বিভিন্ন উপজেলার। এই নিয়ে চট্টগ্রাম নগরে করোনা রোগীর সংখ্যা গিয়ে দাঁড়ালো ৪২৭৫ জনে এবং উপজেলায় এই সংখ্যা এখন ২০১৭।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে মুক্তি পেয়েছেন আরও ৫০ জন। আর তাতে করে চট্টগ্রামে এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ৬৪০ জন। একই সাথে করোনার থাবায় প্রাণ হারিয়েছেন আরও ২ জন, ফলে চট্টগ্রামে করোনায় মৃত্যুর সংখ্যা এখন ১৪১।

রোববার (২১ জুন) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, চট্টগ্রামের চারটি ল্যাব এবং কক্সবাজারের একটি ল্যাবে সর্বমোট ৬৭০ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় আরও ১৯৪ জনের দেহে করোনাভাইরাস পজিটিভ পাওয়া গেছে। নতুন শনাক্তদের মধ্যে নগরের ১২৮ জন এবং বিভিন্ন উপজেলার ৬৬ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত হওয়াদের মধ্যে ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে সবচেয়ে বেশি। সেখানে ২৭৭ জনের নমুনা পরীক্ষা করে ৯৭ জনের করোনা পজিটিভ মিলেছে। যাদের মধ্যে ৬২ জনই নগরের ও বাকি ৩৫ জন বিভিন্ন উপজেলার।

একইদিনে, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ২০৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। সেখানে করোনা পজিটিভ রোগী পাওয়া যায় ৬২ জনের দেহে। যাদের মধ্যে ৫৮ জন নগরের ও ৪ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে ১২৯ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসের জীবাণু পাওয়া গেছে ১৬ জনের শরীরে। এদের মধ্যে ৮ জন নগরের ও ৮ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬০ জনের নমুনা পরীক্ষা করে ১৮ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। যাদের সবাই বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এছাড়া, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে করোনা পজিটিভ পাওয়া গেছে মাত্র ১ জন উপজেলার রোগী পাওয়া গেছে।

অন্যদিকে, এদিনও চট্টগ্রামের বেসরকারি করোনা পরীক্ষাকেন্দ্র ইম্পেরিয়াল হাসপাতালের লাবের করোনা পরীক্ষার ফলাফলের কোন তথ্য পাওয়া যায়নি।

উপজেলা পর্যায়ে নতুন করোনা শনাক্ত ৯৫ জনের মধ্যে সবচেয়ে বেশি বোয়লখালী উপজেলায়। সেখানে ১৮ জনের দেহে করোনাভাইরাস পাওয়া যায়। এছাড়া চন্দনাইশে ১১ জনের দেহে করোনার জীবাণু পাওয়া য়ায়। অন্যান্য উপজেলাগুলোর মধ্যে রাউজানে ১০ জন, হাটহাজারী উপজেলায় ৯ জন, মিরসরাইয়ে ৮ জন, সীতাকুণ্ডে ৭ জন এবং সাতকানিয়া, লোহাগাড়া ও বাঁশখালীতে ১ জন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *