অন্যান্য

চট্টগ্রামে আরও ১৬২ জনের করোনা পজিটিভ, মোট আক্রান্ত ১১১৯৩

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১৬২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১১৭ জন নগর ও ৪৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১১১৯৩ জন।

শুক্রবার (১০ জুলাই) সকালে এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। এদিকে গত ২৪ ঘন্টায় করোনায় চট্টগ্রাম নগরে ২ জন ও উপজেলায় একজনের মৃত্যু হয়েছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় বিআইটিআইডিতে ২৮ জন, সিভাসুতে ১৬ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ২৫ জন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩৩ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩১ জন, শেভরণ ল্যাবে ২৯ জন এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ০০ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

তিনি আরও বলেন, বৃহস্পতিবার চট্টগ্রামে মোট নমুনা পরীক্ষা করা হয় ৭৮১ টি। এর মধ্যে ১৮১ টি বিআইটিআইডিতে, ৭৭ টি সিভাসুতে, ১৩২ টি চমেকে, ১৬২ টি চবিতে, ১৪৫ টি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব, ৮৮ টি শেভরণ ল্যাবে এবং ০১ টি মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা করানো হয়।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৪৫ জনের মধ্যে বাঁশখালীর ৪, আনোয়ারার ১, চন্দনাইশের ১, পটিয়ার ১, রাঙ্গুনিয়ার ২, রাউজানের ৭, ফটিকছড়ির ৪, হাটহাজারীর ১৪, সন্দ্বীপের ২, মিরসরাইয়ের ৬ ও সীতাকুণ্ডের ৩ জন আছেন।

উল্লেখ্য, চট্টগ্রামে করোনায় এখন পর্যন্ত মারা গেছেন ২১৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১৩৪০ জন।

প্রসঙ্গত, চট্টগ্রামে করোনার নমুনা পরীক্ষার সংখ্যা ফের প্রায় অর্ধেকে নেমে এসেছে। গত ২৪ ঘন্টায় ৭টি ল্যাব মিলে নমুনা পরীক্ষা হয়েছে মাত্র ৭৮১টি। এর আগের দিন বুধবার নমুনা পরীক্ষা হয় ১২৬৫টি, মঙ্গলবার পরীক্ষা হয় ১৪৭১টি, সোমবার পরীক্ষা হয় ১৩৬০টি নমুনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *