অন্যান্য

চট্টগ্রামে অতীতের সব রেকর্ড ভেঙে আক্রান্ত ৭৮৩, মৃত্যু ১০

চট্টগ্রামে করোনার অতীতের সব রেকর্ড ভেঙে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৭৮৩ জন। এ সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১০ জন।

শুক্রবার (৯ জুলাই) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

চট্টগ্রামের ১০টি ল্যাবে দুই হাজার ১০০ জনের নমুনা পরীক্ষা করে ৭৮৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ৫১০ জন ও বিভিন্ন উপজেলার ২৭৩ জন রয়েছেন। এ পর্যন্ত মোট শনাক্ত ৬৩ হাজার ৬৯৬ জন।

এছাড়া শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৫৬ জনের নমুনা পরীক্ষা করে ৪২ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৩ জনের নমুনা পরীক্ষায় ২২ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ল্যাবে ৪০ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৪০ জনের নমুনা পরীক্ষায় ৬৫ জনের দেহে করোনার জীবাণু পাওয়া যায়।

একই সময়ে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে কোনো নমুনা পরীক্ষা করা হয় নি। এছাড়া চট্টগ্রামে এন্টিজেন টেস্টে ৫১৯ জনের নমুনা পরীক্ষায় ১৮৯ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫৪ জনের নমুনা পরীক্ষা করে ৭৬ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪৭০ জনের নমুনা পরীক্ষা করে ১৭২ জন,

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৩১৩ জনের নমুনা পরীক্ষা করে ১০৭, চট্টগ্রাম ভেটেনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ২০৬ জনের নমুনা পরীক্ষা করে ৭৫ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *