অন্যান্য

চট্টগ্রামের ১৫টি কেন্দ্রে দেয়া হবে করোনার টিকা

চট্টগ্রামে করোনা ভাইরাসের টিকার প্রথম চালানটি আসছে রবিবার (৩১ জানুয়ারি)। এতে রয়েছে মোট ৪ লাখ ৫৬ হাজার ডোজ টিকা। শনিবার (৩০ জানুয়ারি) এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি।

নগরের ১৫টি কেন্দ্রে দেওয়া হবে করোনার টিকা। আর এতে অনলাইন রেজিস্ট্রেশনকারীরা পাবেন অগ্রাধিকার।

সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি বলেন, আগামীকাল (রবিবার) করোনাভাইরাসের টিকার প্রথম চালানটি চট্টগ্রামে আসছে। ৩৮ কার্টনে করে আসবে মোট ৪ লাখ ৫৬ হাজার ডোজ। সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই স্টোরে রাখা হবে এসব টিকা। চাহিদা অনুযায়ী পাঠানো হবে বিভিন্ন উপজেলায়।

তিনি আরও জানান, স্বাস্থ্য অধিদপ্তরের লিখিত নির্দেশনা পেলেই টিকাদান কর্মসূচি শুরু করা যাবে। চট্টগ্রামে করোনা ভাইরাসের টিকা দেওয়া শুরু হবে ৫ ফেব্রুয়ারি থেকে। এর মধ্যে নগরীতে এ কার্যক্রম তত্ত্বাবধান করবে চট্টগ্রাম সিটি করপোরেশন এবং উপজেলায় ইউএনও।

নগরীর ১৫ কেন্দ্রে মোট ৪২টি টিম কাজ করবে। আর ১৪টি উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে দেওয়া হবে করোনার টিকা। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে দুটি করে টিম টিকাদানে নিয়োজিত থাকবে বলে জানান জেলা সিভিল সার্জন।

রেজিস্ট্রেশন ছাড়া কেউ টিকা পাবেন না। তাই অগ্রাধিকারের জন্য ‘সুরক্ষা’ অ্যাপ্লিকেশন অথবে ওয়েবসাইটে অনলাইন নিবন্ধন করতে হবে। মোবাইলে অ্যাপটি বিনামূল্যেই ডাউনলোড করা যাবে। (www.surokkha.gov.bd) মোবাইলে অ্যাপ ডাউনলোড করে নিবন্ধন করতে পারবেন।

করোনা ভাইরাসসের টিকা দেওয়া হবে নগরীর যে ১৫টি কেন্দ্রে তা হলো- চট্টগ্রাম জেনারেল হাসপাতাল, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতাল, সিটি করপোরেশন জেনারেল হাসপাতাল, মা ও শিশু মেডিক্যাল কলেজ হাসপাতাল, চট্টগ্রাম সেনানিবাস হাসপাতাল, চট্টগ্রাম পুলিশ হাসপাতাল, চট্টগ্রাম নৌ-বাহিনী হাসপাতাল, চট্টগ্রাম বিমান বাহিনী হাসপাতাল, চট্টগ্রাম বন্দর হাসপাতাল, চসিক বন্দরটিলা হাসপাতাল, চসিক মোস্তফা হাকিম মাতৃসদন হাসপাতাল, চসিক ছাফা মোতালেব মাতৃসদন হাসপাতাল, ইউএসটিসি হাসপাতাল, সাউদার্ন মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং মেরিন সিটি মেডিক্যাল কলেজ হাসপাতাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *