চট্টগ্রামের রাস্তায় আর্মি-ম্যাজিস্ট্রেট দেখতে বের হচ্ছে মানুষ

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিল্লুর রহমান সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্ট করেছেন, যেখানে চট্টগ্রামের একজন উৎসুক নাগরিকের মন্তব্য লেখা হয়েছে। লেখাটি হলোঃ ‘আমার মায়ে ম্যাজিস্ট্রেট, আর্মি, বিজিবি দেখে নাই। তাই মায়ে বলছে ভিডিও করে নিয়ে যাইতে। তাই ভিডিও করে নিয়ে যাই’। কঠোর লকডাউনের দ্বিতীয় দিন শনিবারে চট্টগ্রাম নগরীর চান্দগাঁও, পাঁচলাইশ ও খুলশী এলাকায় সাধারন জনগণ সরকারি বিধি নিষেধ মানছে কি-না তা দেখতে ম্যাজিস্ট্রেট জিল্লুর রহমান দায়িত্ব পালন করেছেন।

জিল্লুর রহমান আরও লিখেছেন, বিভিন্ন অলিতে-গলিতে ম্যাজিস্ট্রেট দেখতে উৎসুক জনতার দৌড়াদৌড়ি ও ভিড় কিছুটা বেড়ে যায়। কয়েকজন রীতিমতো ছবি ও ভিডিও করতে ব্যস্ত হয়ে পড়ে। ‘রাস্তায় তারা কেন বের হলো’— এমন প্রশ্নের জবাবে জানায়, লকডাউন কেমন, ম্যাজিস্ট্রেট কেমন, তা দেখতেই তারা রাস্তায় বের হয়েছেন।

চট্টগ্রাম জেলা প্রশাসনের স্টাফ অফিসার মো. রাজিব হোসেন বলেন, মাস্ক না পরে বাসার বাইরে বের হওয়ার অজুহাত প্রতিদিনের মত ছিল আজও।শনিবার সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত ১৮টি টিমসহ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। সর্বশেষ পাওয়া তথ্যমতে বিকাল ৫টা পর্যন্ত ৭টি টিম পরিচালিত মোবাইল কোর্টের মোট মামলা সংখ্যা ৮৩টি, যার মাধ্যমে সর্বমোট অর্থদণ্ড করা হয় ২৬ হাজার ৫৯০ টাকা। আরও ১১টি মোবাইল কোর্ট টিম কাজ করছে বলে জানান রাজিব হোসেন।

এদিকে মাস্ক না পরার জন্য সদরঘাটে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুমা জান্নাত জরিমানা করেছেন ৩ হাজার ২৫০ টাকা।

অন্যদিকে মাস্ক না পরার জন্য ম্যাজিস্ট্রেট জিল্লুর রহমান ১২টি মামলায় ২ হাজার ২০০ টাকা জরিমানা করেছেন।আর কঠোর লকডাউনে দোকান খোলা রাখার জন্য মামলা হয়েছে।

Leave a Comment