অন্যান্য

ঘটনাস্থল পরিদর্শন করে যা বললেন চসিক মেয়র

ঘটনাস্থল পরিদর্শন করে যা বললেন চসিক মেয়র

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র এম রেজাউল করিম চৌধুরী চট্টগ্রামের ডবলমুরিং থানাধীন আগ্রাবাদে ড্রেনে পড়ে বিশ্ববিদ্যালয় ছাত্রী নিখোঁজ হওয়ার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি আজ মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন।

সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী পরিদর্শন শেষে এ ব্যাপারে জানিয়েছেন, আসলে যেটা দেখলাম আমাদের (সিটি করপোরেশনের) ফুটপাত প্রশস্ত ছিল। এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজের জন্য এটিকে কেটে দেড় ফুটে এনে ফেলছে। ফুটপাত কাটার পর এটিতে কোনো রেলিং দেওয়া হয়নি। মেয়েটা নাকি কাদা থেকে ওপরে উঠতে দেড় ফুটের যে জায়গাটি আছে সেখানে পিছলে পড়ে গেছে। এখানে তাদের বেড়া দেওয়া উচিত ছিল। অবহেলা আরকি।’

তিনি আরও বলেন, ‘এখানে উন্নয়নের কাজ হচ্ছে। যারা এটি বাস্তবায়ন করছেন (সাইট ইঞ্জিনিয়ার বা পিডি) তাদের দায়িত্ব ছিল জনগণের নিরাপত্তা দেওয়া। খালের পাশে ফুটপাতটা দেড় ফুটে এনে রেখে দিয়েছে। খালের পাশে ফুটপাতটা দেড় ফুটে এনে রেখে দিয়েছে। দেড় ফুট জায়গা দিয়ে হাঁটতে গেলেতো সুস্থ মানুষও দিনের বেলায় পড়ে যাবে। রাতের বেলায় বাদও দিলাম।

সবচেয়ে বড় কথা হচ্ছে সেখানে একটি লোহার নেট ছিল সেটিও তারা তুলে ফেলেছে। অন্তত নেটটা থাকলেও এই দুর্ঘটনা ঘটত না। আমি ওই শিক্ষার্থীর পরিবারের খবর নিয়েছি। কাল রাত দুইটা পর্যন্ত আমি এটি মনিটরিং করেছি। আজকেও ঘটনাস্থল দেখতে গেছি।’

প্রসঙ্গত, সোমবার (২৭ সেপ্টেম্বর) রাত ১০টা ১০ মিনিটের দিকে মামার সঙ্গে চশমা কিনে বাড়ি ফেরার সময় সেহরিন মাহমুদ সাদিয়া (২০) নামের এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী পা পিছলে নালায় পড়ে যান। পরে দিবাগত রাত ৩টায় দিকে ফায়ার সার্ভিস (নিখোঁজের ৫ ঘণ্টা পর) তার লাশ উদ্ধার করে।

সাদিয়া আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) কম্পিউটার সায়েন্স বিভাগের প্রথম সেমিস্টারের ছাত্রী ছিলেন বলে জানা গেছে। তার বাড়ি হালিশহরের বড়পুল এলাকায়।

আরও সংবাদঃ ঘটনাস্থল পরিদর্শন করে যা বললেন চসিক মেয়র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *