অন্যান্য

গুরুতর অসুস্থ ডেপুটি স্পিকার, এয়ার অ্যাম্বুলেন্সে নেয়া হচ্ছে ভারতে

গুরুতর অসুস্থ ডেপুটি স্পিকার, এয়ার অ্যাম্বুলেন্সে নেয়া হচ্ছে ভারতে

উন্নত চিকিৎসার জন্য বুধবার (১৮ আগস্ট) এয়ার অ্যাম্বুলেন্সে করে গুরুতর অসুস্থ রাষ্ট্রীয় সংসদের ডেপুটি স্পিকার ও গাইবান্ধা-৫ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়াকে ভারতে নেয়া হচ্ছে। দুই মাসেরও বেশি সময় ধরে দেশে চিকিৎসা চলছিল তার। চার কেজি ওজনের টিউমার অপসারণের পরও অবস্থার উন্নতি না হওয়ায় তাকে সেখানে নেয়া হচ্ছে।

সংসদ সচিবালয়ের সূত্রে জানা গেছে, ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার পেটে টিউমার অপারেশন হয় গত জুন মাসে। অপারেশনের মাধ্যমে চার কেজি ওজনের টিউমার অপসারণ করা হয় রাজধানীর ল্যাবএইড স্পেসালাইজড হাসপাতালে।

এরপর নানা জটিলতা দেখা দেয় এবং তিনি পুরোপুরি সুস্থ হতে পারেননি।। বিভিন্ন হাসপাতালে অনেক পরীক্ষা-নিরীক্ষার পরও রোগ সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি। ফলে এক প্রকার গৃহবন্দি জীবনযাপন করছেন।

বিষয়টি নিয়ে ল্যাবএইড হাসপাতালের অ্যাডভাইজার অ্যান্ড চিফ কনসালট্যান্ট সার্জন অধ্যাপক ডা. খাদেমুল ইসলামের নেতৃত্বে মেডিক্যাল বোর্ড ভারতীয় চিকিৎসকদের সঙ্গে পরামর্শ করে। এরপর তাকে বিদেশে নেয়ার সিদ্ধান্ত হয়।

পারিবার সূত্রে জানা নায়, ডেপুটি স্পিকারের অসুস্থতা নিয়ে পারিবারিকভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর পরামর্শ নেওয়া হয়। তারা জানান, প্রধানমন্ত্রী সিঙ্গাপুরে নেওয়ার পরামর্শ দিলেও করোনা কারণে বিমান যোগাযোগ বন্ধ থাকায় সেখানে নেওয়া সম্ভব হচ্ছে না।

ডেপুটি স্পিকারকে প্রথমে এয়ার অ্যাম্বুলেন্সে বেনাপোল নেয়া হবে। সেখান থেকে সীমান্ত পার হয়ে সড়কপথে কলকাতার নেতাজী সুভাষচন্দ্র বসু (দমদম) বিমানবন্দরে নেয়া হবে। সেখান থেকে উড়োজাহাজে করে মুম্বাই যাওয়ার কর্মসূচি চূড়ান্ত করা হয়েছে। তার সঙ্গে দুই মেয়ে ও এক জামাতা যাচ্ছেন।

আরও সংবাদঃ গুরুতর অসুস্থ ডেপুটি স্পিকার, এয়ার অ্যাম্বুলেন্সে নেয়া হচ্ছে ভারতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *