অন্যান্য

গাদাগাদি করে কর্মী পরিবহনে চট্টগ্রামে থিয়ানিস গার্মেন্টসের দুটি বাসকে জরিমানা

চট্টগ্রামে এখন করোনা সংক্রমণের দ্রুত বিস্তার ঘটছে। এ সময়ে চরম ঝুঁকি নিয়ে বাসে গাদাগাদি করে কর্মস্থলে আসা যাওয়া করছে গার্মেন্টস কর্মীরা। চট্টগ্রাম নগরে সারাদিন অভিযান চালিয়ে থিয়ানিস গার্মেন্টসের ২টি বাসসহ বিভিন্ন যানবাহনকে ১১ মামলা দিয়ে ৫৩ হাজার ৭০০ টাকা জরিমানা করেছে জেলা প্রশাসন।

আটক করা হয়েছে থিয়ানিস গার্মেন্টসের দুটি বাসও।বাস আটকের পাশাপাশি স্বাস্ব্যবিধি না মেনে যাত্রী পরিবহনের অপরাধে থিয়ানিস গার্মেন্টসকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া দেওয়া হয় বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন। তার নেতৃত্বে বৃহস্পতিবার (২৭ মে) সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বন্দর থানা এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে।

একই দিনে নগরীর সদরঘাট, কোতোয়ালী, ডবলমুরিং, হালিশহর এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীন আক্তার। অভিযানে মাইক্রোবাস, সিএনজি অটোরিকশাসহ বিভিন্ন যানবাহনে সামাজিক দূরত্ব না মেনে গাদাগাদি করে যাত্রী পরিবহনের দায়ে ৬ টি মামলায় ১ হাজার ৪০০ টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন জানান, অভিযানে দেখা গেছে— আটক করা দুই বাসে গাদাগাদি করে একে অন্যের গা ঘেঁষে দাঁড়িয়ে ছিল যাত্রীরা। বাস দুটি সিইপিজেড ‘থিয়ানিস’ গার্মেন্টসের কর্মী বহন করছিল। ধারণ ক্ষমতার চেয়ে প্রায় দ্বিগুণ কর্মী বহন করছিল বাস দুটি। এছাড়া একই অভিযানে আরো ৩ টি পৃথক মামলায় ২৩০০ টাকা সহ মোট ৫২ হাজার ৩০০ টাকা জরিমানা হয়। সুত্রঃ চট্টগ্রাম প্রতিদিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *