খেলার মাঠে গরু ঢুকা কে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ায় দুই গ্রামবাসীর সংঘর্ষ

খেলার মাঠে গরু ঢুকে পড়াকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে দুই গ্রামবাসীর সংঘর্ষে কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। গতকাল রোববার (২৫ জুলাই) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার চাতলপাড় ইউনিয়নের রতনপুর গ্রামে এ ঘটনা ঘটে। ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল ও নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আহতদের চিকিৎসা দেয়া হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ভলাকুট ইউনিয়নের কয়েকজন যুবক শনিবার বিকেলে চাতলপাড় ইউনিয়নের রতনপুর খেলার মাঠে ফুটবল খেলছিলো। এসময় রতনপুর গ্রামের হুমায়ূন মাঠে গরু চরাতে যান। হঠাৎ গরুর দড়ি ছিঁড়ে গরুটি খেলার মাঝখানে ঢুকে পড়ে। এবং খেলার মাঠে গরু চলে আসায় তাদের খেলা বাধাগ্রস্ত হয়। পরে তারা গরুটিকে সবাই মিলে বের করে দেয়।

এ নিয়ে পাশের গ্রাম ভলাকুট ইউনিয়নের হুনারু গোষ্ঠীর ছুট্টু মিয়া ও মঙ্গল মিয়ার সাথে রতনপুর গ্রামের ছাড়ন গোষ্ঠীর হুমায়ূনের সঙ্গে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে হুমায়নকে একা পেয়ে হুনারু গোষ্ঠীর লোকজন মারধর করেন। পরে এ ঘটনার জেরে রোববার হুনারু গোষ্ঠীর ও ছাড়ন গোষ্ঠীর লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িতে পড়েন। এতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হন।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল ও নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পাঠানো হয়।

নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাবিল্লাহ সরকার জানান, সংঘর্ষের ঘটনার পর চাতলপাড় এবং ভলাকুট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে বিষয়টি নিষ্পত্তি করার জন্য দায়িত্ব দেয়া হয়েছে। তবে এ ঘটনায় কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। এখন পর্যন্ত দুই পক্ষের কেউ থানায় মামলা দায়ের করেননি।

Leave a Comment