অন্যান্য

ক্যারাভান কর্মসূচীতে জনগন ফুটপাতে হাটার অধিকার ফিরে পেয়েছে: চসিক প্রশাসক সুজন

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক আলহাজ্ব মোহাম্মদ খোরশেদ আলম সুজন বলেছেন, ধারাবাহিকভাবে ক্যারাভান কর্মসূচীর ফলে জনগণ ফুটপাতে হাটার অধিকার ফিরে পেয়েছেন। জন ও যান চলাচলে যেখানে প্রতিবন্ধকতা আছে তাকে প্রতিহত করাই নগরবাসীর প্রতি চসিকের দায়বদ্ধতা। প্রথমত অনুরোধ, তার পরে নির্দেশ, তারপর যদি কেউ অমান্য করে বা নিজের বাহুত্ব প্রকাশ করে তাকে আইনের আওতায় এনে কঠোর শাস্তি প্রয়োগ করা হবে।

প্রশাসক সুজন বুধবার(২৩সেপ্টেম্বর) দুপুরে আন্দরকিল্লা, সিরাজদ্দৌলা রোড, চকবাজার, জামালখান ও চেরাগী পাহাড় হয়ে পূণরায় আন্দরকিল্লা পর্যন্ত ‘নগর সেবায় ক্যারাভান’ কার্যক্রম পরিচালনার সময় এসব কথা বলেছেন। এসময় নির্বাহী প্রকৌশলী ফরহাদুল আলম, ফারজানা মুক্তাসহ চসিকের সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারী ও প্রত্যেক এলাকার স্থায়ী গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

প্রশাসক বলেন, ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে প্রশাসনের সহযোগিতায় উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে। জনগণ চায় বাসযোগ্য চট্টগ্রাম নগরী গড়ে উঠুক। চসিক যা শুরু করেছেন তা চলবে। আগামীতে এই দায়িত্বে যারা আসবেন এ কর্মসূচির ফলে তাদের পথ অনেকখানি সুগম হবে বলে তিনি মন্তব্য করেন। প্রশাসক জানান, নির্দেশনা দেওয়ার পর তাৎক্ষণিকভাবে কাজ করা হলেও চোখের আড়াল হওয়ার পর পরই তা আবার আগের অবস্থায় ফিরে আসে।

তিনি বলেন, চকবাজার এলাকায় জলাবদ্ধতা একটি স্থায়ী সমস্যায় পরিণত হয়েছে। এ জলাবদ্ধতা নিরসনে মাননীয় প্রধানমন্ত্রী যে মেগা প্রকল্পের অনুমোদন দিয়েছেন তা বাস্তবায়নে বিভিন্ন সেবা সংস্থাগুলো নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তবে কতিপয় স্বার্থান্বেষী মহলের দীর্ঘদিনের অনিয়মকে নিয়মে পরিণত করার মানসিকতা এবং বৈরী আবহাওয়ার কারণে কোথাও কাজে কিছুটা বিলম্ব হচ্ছে। তবে প্রকল্পের কাজ পুরোপুরি শেষ হলে আগামীতে এর সুফল সিটি করপোরেশনবাসী ভোগ করবেন।

চসিকের পাশাপাশি এলাকাবাসীদেরও কিছু দায়-দায়িত্ব রয়েছে মন্তব্য করে প্রশাসক বলেন সেবা সংস্থার কাজগুলো যথাযথভাবে হচ্ছে কিনা সে সম্পর্কে তথ্য উপাত্ত তাকে জানালে তিনি অবশ্যই সক্রিয় বিবেচনায় নিবেন। জনদুর্ভোগ লাগবে জনতার ঐক্য গড়ে তোলাই তার কর্মসূচীর মূল উদ্দেশ্য বলে তিনি মন্তব্য করেন।

তিনি চকবাজার মোড় এলাকায় অলস গাড়ী পার্কিং না করা ও যত্রতত্র ইট-বালির ব্যবসা না করার জন্য স্পষ্ট নির্দেশনা দিয়ে বলেন, প্রয়োজনে বিকল্প ব্যবস্থায় ব্যবসা করার জন্য জনগণকে সহযোগিতা দেওয়া হবে। তবে জনগণের অধিকার হরণ করে ফুটপাত দখল নয়। প্রশাসক চলতি পথে সিরাজদৌলা রোডে অবৈধ কাঁচাবাজার দেখে তাৎক্ষণিক সংশ্লিষ্ট সকলের সাথে কথা বলে এই অবৈধ বাজার না বসানোর অঙ্গীকার করান। এছাড়া একই সড়কে জয়নব কলোনীর সামনে ফুটপাত দখল করে দুটি অবৈধ দোকানদারকে আগামী ১ সপ্তাহের মধ্যে তাদের অবকাঠামো নিজ উদ্যোগে সরিয়ে নেয়ার নির্দেশ দেন।

source : Cplusbd.net

Selahaddin
HACKED BY ZYN3V4N / AYYILDIZ TİM TÜRKLERLE DOST OL DÜŞMAN OLMA!
https://t.me/pump_upp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *