অন্যান্য

করোনা প্রতিরোধে ১ মাসের বেতন দান করলেন মাশরাফি

নড়াইল জেলা আওয়ামী লীগের চিকিৎসা ও স্বাস্থ্যসেবা টিমকে জাতীয় সংসদের সদস্য হিসেবে পাওয়া নিজের এক মাসের বেতন অনুদান দিয়েছেন বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

বৃহস্পতিবার (৮ জুলাই) ইসলামি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের একটি চেকের মাধ্যমে তিনি তার বেতনের এক লাখ ৭৫ হাজার টাকা দিয়েছেন।

আওয়ামী লীগের লড়াইল জেলার শাখার দপ্তর সম্পাদক প্রকৌশলী খশরুল আলম পলাশ এক বিবৃতিতে মাশরাফির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। এতে তিনি বলেন, করোনা সংক্রমণের শুরু থেকেই এই সংসদ সদস্য জেলাজুড়ে বিভিন্ন পদক্ষেপের মাধ্যমে নজিরবিহীন ভূমিকা রেখেছেন। জেলায় করোনা প্রতিরোধ ও ক্ষতিগ্রস্তদের সার্বিক সহযোগিতা করে আসছেন মাশরাফি।

খশরুল আলম পলাশ বলেন, লড়াইল জেলা প্রশাসনের সম্মিলিত পরিকল্পনা ও উদ্যোগের সঙ্গে একাত্মতা ঘোষণা করে আওয়ামী লীগের সভাপতি  ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ এবং অনুপ্রেরণায় নড়াইল জেলা আওয়ামী লীগ করোনা বিষয়ক জরুরি চিকিৎসা ও স্বাস্থ্যসেবা টিম গঠন করেছে।

করোনার ভয়াল সংক্রমণ থেকে জেলার সব নেতাকর্মী ও সাধারণ জনগণকে চিকিৎসা সংক্রান্ত যাবতীয় সহযোগিতায় এই টিম দিন-রাত নিরবচ্ছিন্ন কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, জেলার আওয়ামী লীগের সব নেতাকর্মী ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দকে সম্পৃক্ত রেখে প্রাথমিকভাবে তিনটি স্বেচ্ছাসেবী সংগঠনের মোট এক হাজার ৩০০ কর্মী রয়েছেন। তাদের অংশগ্রহণের মাধ্যমে আওয়ামী লীগ কার্যালয় থেকে এই টিম পরিচালনা করা হচ্ছে।

এর আগে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটিতে সদস্য পদ পেয়েছেন নড়াইল-২ আসনের এমপি মাশরাফি। গত ২০ জুন জেলা আওয়ামী লীগের ৭৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হয়েছে।

কমিটিতে উপদেষ্টা পরিষদ সদস্য হয়েছেন মাশরাফির বাবা গোলাম মর্তুজা স্বপন। নড়াইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নিজাম উদ্দিন খান নিলু বলেন, মাশরাফি জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির চার নম্বর সদস্য হয়েছেন।

এই প্রথম নড়াইল আওয়ামী লীগের পদ নিয়েছেন এই ক্রিকেট তারকা। এর আগে তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য হয়েছিলেন। যা ছিল আওয়ামী লীগে তার প্রথম কোনো পদ।

এর আগে এমপি মাশরাফি নিজস্ব তহবিল থেকে নড়াইলে ১০টি ‘করোনা প্রতিরোধক বুথ’ স্থাপন করেন। এসব বুথ থেকে যে কেউ সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ফ্রি সার্জিক্যাল মাস্ক নিয়ে ব্যবহার করতে পারবেন। এছাড়া হ্যান্ড স্যানিটাইজ করার ব্যবস্থাও রয়েছে তাতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *