অন্যান্য

করোনা উপসর্গ নিয়ে রোহিঙ্গা যুবকের মৃ ত্যু, ক্যাম্পে আত ঙ্ক

উখিয়ার কুতুপালং পুরাতন শরণার্থী ক্যাম্পে করোনা উপসর্গ নিয়ে ওমর ফারুক (২৫) নামের এক রোহিঙ্গা যুবকের মৃ ত্যু হয়েছে । আজ  শুক্রবার (২৯ মে) সকালে সীমিত পরিসরে জানাযা শেষে ক্যাম্পের কবরস্থানে তাকে দা ফন করা হয়েছে। করোনা মহামারীর এ সময়ে আকস্মিক জ্বরে এ যুবকের মৃ ত্যু সংবাদ ছড়িয়ে পড়লে আশপাশের রোহিঙ্গাদের মাঝে আত ঙ্ক দেখা দিয়েছে বলে জানান কুতুপালং রোহিঙ্গা শরনার্থী ক্যাম্প ব্যবস্থাপনা কমিটির সভাপতি হাফেজ জালাল আহাম্মদ।

মারা যাওয়া ওমর ফারুকের বন্ধু রুবেল হোসেন মিরাজ জানান, ‘সে সুস্থ ছিল, কোন ধরণের রোগই ছিলো না। বৃহস্পতিবার রাত ৮টার দিকে হালকা জ্বর অনুভব করায় বন্ধুদের আড্ডা থেকে বাড়ি চলে যায়। রাতে খাবার খেয়ে ঘুমাতে গেলে জ্বর একটু বাড়ে। সে কথা মা-বাবা ও এক বন্ধুকে জানায় ঘুমানোর আগে। কিন্তু ‘হালকা’ জ্বরই যে ছিলো মৃ ত্যুর ইঙ্গিত তা টের পাননি বিশ্ববিদ্যালয় পড়ুয়া যুবক ওমর ফারুক।  সকালে ঘুম থেকে না উঠায় ডাকতে গেলে তাকে মৃ ত অবস্থায় পাওয়া যায়’।

মৃ ত্যুবর ণ করা ওমর ফারুক  কুতুপালং পুরাতন নিবন্ধিত ক্যাম্পের জি ব্লকের সামসুল আলমের ছেলে। সে কক্সবাজার ইন্টারন্যাশনাল প্রাইভেট ইউনিভার্সিটির আইন বিভাগের ১১ তম ব্যাচের ছাত্র ছিলেন বলে জানা গেছে। সে ২০১৭ সালে ব্যাপক আকারে রোহিঙ্গা আগমনের সময় বেশ কিছুদিন বার্তা সংস্থা ‘রয়টার্সের’ দোভাষীর কাজ করেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *