কক্সবাজারে রোহিঙ্গাসহ আরও ৬৮ জনের করোনা শনাক্ত, সদরেই ৫৪

কক্সবাজারে শক্ত অবস্থান তৈরি করেছে করোনা ভাইরাস। প্রতিদিনই এ রোগে আক্রান্ত হচ্ছেন এ জেলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। এতোদিন কক্সবাজারের চকরিয়া উপজেলা করোনার হটস্পট হয়ে উঠলেও গত কয়েকদিনে কক্সবাজার সদর উপজেলায় যেন করোনার বিস্তার লাভ করেছে দ্বিগুণ হারে।

সর্বশেষ শুক্রবার (২৯ মে) এই উপজেলায় ৫৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার কক্সবাজার মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে মোট ২৬৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে মোট ৭৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়। তাদের মধ্যে এক রোহিঙ্গাসহ কক্সবাজার জেলার ৬৮ জন এবং অন্যান্য জেলার ৩ জন। এছাড়া ৪ জনের ফলোয়াপ রিপোর্টে পজিটিভ এসেছে।

এসব তথ্য নিশ্চিত করেছেন কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া ও সহকারী অধ্যাপক ডা. রুপেশ পাল।

তারা জানান, শুক্রবার নতুন শনাক্ত হওয়াদের মধ্যে কক্সবাজার সদর উপজেলার ৫৪ জন, উখিয়া উপজেলার ৮ জন, টেকনাফ উপজেলার ২ জন, চকরিয়া উপজেলার ১ জন, রামু উপজেলার ১ জন, মহেশখালী উপজেলার ১ জন, রোহিঙ্গা ১ জন, চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার ১ জন ও বান্দরবানের লামা উপজেলার ২ জন।

উল্লেখ্য, আজ শুক্রবার পর্যন্ত কক্সবাজার মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে মোট ৬ হাজার ৩০১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৬১৮ জনের। আর মৃত্যুবরণ করেছেন ১২ জন। করোনামুক্ত হয়ে বাড়ি ফিরেছেন ৯৭ জন।

Leave a Comment