অন্যান্য

করোনা উপসর্গ নিয়ে চট্টগ্রামে মধ্যরাতে আইনজীবীর মৃত্যু

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেলেন চট্টগ্রামের আদালতের জ্যেষ্ঠ আইনজীবী আবুল কালাম আজাদ। মৃত্যুর আগে তার আর জানা হল না তিনি করোনায় আক্রান্ত ছিলেন কিনা। অন্তত ১০ দিন আগে করোনার নমুনা দিয়েও ফলাফল আসেনি এখনও।

শনিবার (৪ জুলাই) দিবাগত রাত ১২টার দিকে জেনারেল হাসপাতালের আইসিইউতে প্রবীণ এই আইনজীবী মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর।

আবুল কালাম আজাদের বাড়ি চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার জোয়ারা গ্রামে। শনিবার (৪ জুলাই) দুপুরে নিজ গ্রামে জানাজা শেষে তাকে দাফন করা হবে। তিনি দুই ছেলে ও এক মেয়ের বাবা।

জুনের শেষ সপ্তাহে এডভোকেট আবুল কালাম আজাদের করোনা পরীক্ষার নমুনা নেওয়া হয়। তার ফলাফল এখনও মেলেনি। তবে শ্বাসকষ্টসহ করোনাভাইরাসের উপসর্গ ছিল তার মধ্যে।

জানা গেছে, আগে থেকেই মস্তিষ্কের সমস্যায় ভুগছিলেন আবুল কালাম আজাদ। হঠাৎ অসুস্থ হয়ে পড়লে গত ২৩ জুন তাকে আগ্রাবাদের মা ও শিশু হাসপাতালে ভর্তি করা হয়। অসুস্থতার মাত্রা আরও বেড়ে গেলে ২৫ জুন তাকে নিয়ে যাওয়া হয় চট্টগ্রাম জেনারেল হাসপাতালে। অক্সিজেন স্যাচুরেশনের মাত্রা আশঙ্কাজনক হারে নিচে নেমে গেলে পরে তাকে ভর্তি করা হয় আইসিইউ ওয়ার্ডে। সেখানেই তিনি শনিবার (৪ জুলাই) দিবাগত রাত ১২টার দিকে মৃত্যুর কোলে ঢলে পড়েন।

সূত্র: চট্রগ্রাম প্রতিদিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *