অন্যান্য

করোনায় ইরানের সাবেক রাষ্ট্রদূতের মৃ’ত্যু

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ইরানের এক সাবেক রাষ্ট্রদূতের মৃ’ত্যু হয়েছে। তিনি ভ্যাটিকান নগরীতে ইরানের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেছেন। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) হাদি খোসরো শাহী নামের ওই রাষ্ট্রদূতের মৃ’ত্যু’র বিষয়টি নিশ্চিত করেছে স্থানীয় গণমাধ্যম। খবর আনাদোলু নিউজ এজেন্সি।

ইরানের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃ’ত্যু হয়েছে তার। মৃ’ত্যকা’লে তার বয়স হয়েছিল ৮১ বছর। মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে ইরানেই করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি।

এদিকে প্রাণঘাতী করোনা ভাইরাসে ইরানের নারী ও পরিবার কল্যাণবিষয়ক ভাইস প্রেসিডেন্ট মাসৌমেহ এবতেকার আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে। প্রাণঘাতী এ ভাইরাসের বিস্তার ঠেকানোর লড়াইয়ে হিমশিম খাচ্ছে ইরান। এরই মাঝে বৃহস্পতিবার দেশটির সরকারি একটি সংবাদমাধ্যমে ভাইস প্রেসিডেন্টের করোনা আক্রান্তের খবর জানানো হয়েছে।

দেশটিতে এই ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ২৪৫। অপরদিকে এখন পর্যন্ত মা’রা গেছে ২৬ জন। বিশ্বব্যাপী ৫৩ টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। এখন পর্যন্ত এই ভাইরাসে মৃ’ত্যু হয়েছে ২ হাজার ৮৫৮ জনের। আক্রান্ত হয়েছে ৮৩ হাজার ৩৭৯ জন। অপরদিকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৬ হাজার ৪৩৬ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *